এক ওয়ানডেতে 'ব্যাকআপ' থাকার পরই বাদ শামীম

দ্বিতীয় ম্যাচের আগে হঠাৎ করে ডাক পান শামিম হোসেন পাটোয়ারি। কিন্তু এবার তিনি বাদ পড়লেন ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল থেকে।
Shamim Hossain Patwari
শামীম হোসেন পাটোয়ারি। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

প্রথম দুই ওয়ানডের জন্য শুরুতে ১৪ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। দ্বিতীয় ম্যাচের আগে হঠাৎ করে ডাক পান শামিম হোসেন পাটোয়ারি। কিন্তু এবার তিনি বাদ পড়লেন ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দল থেকে।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে। সেখানে নেই তরুণ বাঁহাতি ব্যাটার শামিমের নাম। তবে সিরিজ শুরুর আগে ঘোষিত স্কোয়াডের ১৪ জনের সবাই আছেন।

বাংলাদেশ দলে ক্রিকেটারদের ডাক পাওয়া ও বাদ পড়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন আছে। শামিমের হঠাৎ করে দলে ডাক পেয়ে আবার বাদ পড়ায় সেই প্রসঙ্গটি আবারও চলে এলো সামনে।

গতকাল বৃহস্পতিবার বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন দ্য ডেইলি স্টারকে জানান, দুই ক্রিকেটারকে নিয়ে চোটের শঙ্কা থাকায় 'ব্যাকআপ' হিসেবে দলে নেওয়া হয় শামিমকে। কিন্তু ২৪ ঘণ্টা পার হতে না হতেই বাদ পড়লেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ইংল্যান্ডের কাছে প্রথম দুই ওয়ানডে হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে তামিম ইকবালের দল। প্রায় সাত বছর পর প্রথমবারের মতো এই সংস্করণে ঘরের মাটিতে সিরিজ হারল বাংলাদেশ। ইংলিশদের বিপক্ষেই নিজেদের মাঠে শেষবার ওয়ানডে সিরিজ হাতছাড়া হয়েছিল টাইগারদের। ২০১৬ সালে তিন ম্যাচের লড়াইয়ে ২-১ ব্যবধানে জিতেছিল সফরকারীরা।

হোয়াইটওয়াশ এড়াতে আগামী ৬ মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডেতে জস বাটলারের দলের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচের ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ।

Comments

The Daily Star  | English

Heatwave: Secondary schools, colleges in several districts closed tomorrow

All secondary schools, colleges, madrasas, and technical education institutions in several districts across the country including Dhaka, will be closed tomorrow due to the ongoing heatwave

41m ago