‘এখান থেকে সিরিজ জেতা উচিত’

ভেন্যু বদলে সিরিজের বাকি দুই ম্যাচ হবে মিরপুরে। যেকোনো একটিতে জিতলেই দুই দলের মধ্যকার প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জেতার আনন্দে ভাসতে পারবে স্বাগতিকরা।
ছবি: ফিরোজ আহমেদ

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিয়েই বেশি আশা ছিল বাংলাদেশের। সেখানে আসেনি প্রত্যাশিত ফল। বরং টি-টোয়েন্টিতেই এখন সিরিজ জেতার উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়ে গেছে। প্রথম ম্যাচ জিতে এগিয়ে যাওয়ায় সেই সুযোগটা লুফে নেওয়া উচিত বলে মনে করেন নাজমুল হোসেন শান্ত।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। আগে ব্যাট করে ইংল্যান্ডের তোলা ১৫৬ রান সাকিব আল হাসানের দল পেরিয়ে যায় ২ ওভার আগে। এতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে তারা।

৩০ বলে ৫১ রান করে দলের জয়ে বড় ভূমিকা রাখেন বাঁহাতি ব্যাটার শান্ত। এমন দাপুটে জয় তাদেরকে বাড়তি প্রেরণা দিবে বলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি, 'প্রথম ম্যাচ জিততে পেরেছি, এটা দলকে অনেক আত্মবিশ্বাস দেবে। আমরা যখন দ্বিতীয় ম্যাচ খেলতে যাব, নতুন করে শুরু করতে হবে। এখন যদি চিন্তা করি, এই ম্যাচটা জেতার পর আমাদের দলের মোটিভেশন বা চিন্তা-ভাবনা অনেক বদল আসবে।'

ভেন্যু বদলে সিরিজের বাকি দুই ম্যাচ হবে মিরপুরে। যেকোনো একটিতে জিতলেই দুই দলের মধ্যকার প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জেতার আনন্দে ভাসতে পারবে স্বাগতিকরা। শান্ত তাই বর্তমান সুবিধাজনক অবস্থান থেকে পা হড়কাতে চান না,  'এখন যে অবস্থায় আছি, এখান থেকে সিরিজ জেতা উচিত। কিন্তু এখনও আমাদের নির্দিষ্ট দিনে ভালো খেলতে হবে।'

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পরের দুই ম্যাচ হবে আগামী ১২ ও ১৪ মার্চ।

Comments