রাজনীতি

আ. লীগ আগুন দেয় না, আগুন নিভিয়ে মানুষকে সুস্থতায় ফিরিয়ে আনে: শিক্ষামন্ত্রী

এ সময় তিনি বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।
চাঁদপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ছবি: স্টার

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ আগুন দেয় না, আগুন নিভিয়ে মানুষকে সুস্থতায় ফিরিয়ে আনে। বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় যারা সরকারকে দায়ী করছেন তারা বিকৃত মানসিকতার মানুষ।

তিনি বলেন, এই অগ্নিকাণ্ডের পেছনে যদি কোনো মানুষের হাত খুঁজতে হয়, তাহলে সবার আগে অঙ্গুলি যাবে যারা অগ্নি সন্ত্রাসী তাদের বিরুদ্ধে।

আজ বুধবার তিনি চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাবগুলো মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে ব্যবহারের জন্য বিতরণ করেন।

প্রধানমন্ত্রীর উপহার ট্যাবগুলো বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কেউ কেউ যেকোনো বিষয়ে সরকারকে সবসময় দোষারোপ করে। যদিও এই ধরনের দুর্যোগে ক্ষতি হয় সরকারের। কারণ এই ভয়াবহ অগ্নিকাণ্ড সামাল দেওয়া ও ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের ব্যবস্থা সরকারকেই করতে হয়।

এ সময় তিনি বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের একক ভর্তি পরীক্ষা সম্পর্কে মন্ত্রী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী বছর থেকে একক সমন্বিত একটি পরীক্ষা নেওয়ার। যেগুলো বিশ্বের বহু উন্নত দেশে হয়। যেটি হয়ত বছরে একাধিকবার হবে। যেখানে সকল ধারার শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। এতে অনেকগুলো বিষয় অন্তর্ভুক্তি হবে। এটির জন্য একটি জাতীয়ভাবে র‌্যাংকিং তালিকা তৈরি হবে। সেই তালিকা অনুযায়ী তাদের ভর্তির ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে আমাদের মেডিকেল কলেজে একই পদ্ধতিতে হয়ে আসছে। এটি একেবারে কোনো নতুন পদ্ধতি তা নয়। সেখানে যেমন সব প্রাইভেট ও সরকারি মেডিকেল কলেজগুলো আসে। এখানে সকল বিশ্ববিদ্যালয়গুলো আসবে। তাই এটার কী পদ্ধতি হবে, কী নাম হবে এবং সব খুঁটিনাটি বিষয় ঠিক করবার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন দ্রুত একটি বিশেষজ্ঞ কমিটি করে দেবে।

এ সময় চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র হেলাল হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English
electricity tariff

Rooppur-Bogura power line ready for use: PGCB

Power Grid Company of Bangladesh today ran test transmission through its newly built 89km Rooppur-Bogura power line, which is dedicated to the Rooppur nuclear power plant

27m ago