নির্বাচন
সিটি নির্বাচন

গাজীপুরে ২৩ মে রাত থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

এছাড়া ২৪ মে দিবাগত রাত থেকে ২৫ মে দিবাগত রাত ১২টা পর্যন্ত মহানগর এলাকায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ২৩ মে রাত থেকে ২৬ মে সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

এছাড়া ২৪ মে দিবাগত রাত থেকে ২৫ মে দিবাগত রাত ১২টা পর্যন্ত মহানগর এলাকায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আগামী বৃহস্পতিবার ২৫ মে গাজীপুরে সিটি নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে আজ শুক্রবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলামের সই করা এক গণবিজ্ঞপ্তিতে যান চলাচলে নিষেধাজ্ঞার বিষয়টি জানানো হয়েছে।

তবে প্রতিবন্ধী ভোটারদের সহযোগিতায় নিয়োজিত গাড়ির ওপর নিষেধাজ্ঞা শিথিল থাকবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ মে গাজীপুর মহানগরের ৪৮০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ জন্য ২৪ মে রাত ১২টা থেকে ২৫ মে রাত ১২টা পর্যন্ত যে কোনো ধরনের ভারী যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। এছাড়াও ২৩ মে দিবাগত রাত ১২টা থেকে ২৬ মে সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

এতে আরও বলা হয়, নির্বাচনে সংবাদ সংগ্রহে দেশি বা বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকা সাপেক্ষে), আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা, কর্মচারী, নির্বাচনের বৈধ পরিদর্শক, ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগে ব্যবহৃত যানবাহন নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এছাড়াও, নির্বাচনী এলাকায় ২৩ মে ভোর ৬টা থেকে ২৭ মে দিবাগত রাত ১২টা পর্যন্ত আগ্নেয়াস্ত্র প্রদর্শন (লাইসেন্সধারী), বিস্ফোরক বা ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, দা, ছোরা, কাঁচি, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আতশবাজি ও পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ।

Comments