জাবির দুই হলের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ২০

গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র চত্বরে এ ঘটনা ঘটে।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক। ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ও শহীদ রফিক-জব্বার হলের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় উভয় হলের শিক্ষার্থীদের মধ্যে ঘণ্টাব্যাপী ইট- পাটকেল ছোড়াছুঁড়ি হয়।

এতে আহত হয়েছেন অন্তত ২০ শিক্ষার্থী।

গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র চত্বরে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, রবীন্দ্রনাথ ঠাকুর হলের রবি, শাফায়াত, নিরব এবং রফিক-জব্বার হলের সাকিব, ইশতিয়াক, নিশাত, জাহিদ। বাকিদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত বুধবার রাতে রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র মো. মিরাজ তার বন্ধুকে নিয়ে নতুন কলা ভবনের নিচে ভেন্ডিং মেশিন থেকে খাবার নিতে যায়। এ সময় রফিক-জব্বার হলের কয়েকজন শিক্ষার্থী মেয়েটিকে উত্যক্ত করে। পরে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে মিরাজ তার বন্ধুদের নিয়ে উত্যক্তকারীদের একজন মো. রাফিকে মারধর করে। পরে রাত সাড়ে তিনটার দিকে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। রাত সাড়ে ৪টার দিকে দুই হলের প্রাধ্যক্ষ, প্রক্টরিয়াল টিমের একজন সদস্য ও নিরাপত্তা শাখার কয়েকজন ঘটনাস্থলে উপস্থিত হলে শিক্ষার্থীরা হলে ফিরে যান।

এ ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির দাবি করেছেন উভয় হলের প্রাধ্যক্ষ।

এ বিষয়ে উপস্থিত সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক মো. রনি হোসাইন বলেন, প্রাথমিকভাবে একটা প্রতিবেদন জমা দেব। অভিযোগের পরিপ্রেক্ষিতে এবং প্রাথমিক প্রতিবেদনের সাপেক্ষে ডিসিপ্লিনারি বোর্ড থেকে দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে উপ-প্রধান মেডিকেল কর্মকর্তা আবু জাফর মো. সালেহ বলেন, কয়েক দফায় অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়ে মেডিকেলে এসেছিলেন। তাদের মধ্যে ১২ জন শিক্ষার্থীর অবস্থা গুরুতর। কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments