ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীদের হামলায় ৪ সাংবাদিক আহত

সংবাদ প্রকাশের জেরে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীদের হামলায় চার জন সাংবাদিক আহত হয়েছেন। আজ সকালে সাংবাদিকরা তথ্য সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে হামলার শিকার হন।

সংবাদ প্রকাশের জেরে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীদের হামলায় চার জন সাংবাদিক আহত হয়েছেন। আজ সকালে সাংবাদিকরা তথ্য সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে হামলার শিকার হন।

আহতরা হলেন দৈনিক আজকের পত্রিকার ত্রিশাল উপজেলা প্রতিনিধি সাইফুল আলম তুহিন, নয়া শতাব্দীর রাকিবুল হাসান সুমন, দেশ সংবাদের রিয়াদুল হাসান ও গণমুক্তির মাসুদ রানা। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহত সাংবাদিক তুহিন বলেন, হাসপাতালের নানা অব্যবস্থাপনা নিয়ে কয়েকদিন ধরে সংবাদ প্রকাশ হচ্ছে। রোগী এবং তাদের স্বজনদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ সকালে হাসপাতালের খাবারের মান নিয়ে তথ্য চাইতে গেলে বাবুর্চি সোহরাব হোসেন ও আরও চার-পাঁচজন অতর্কিত সাংবাদিকদের ওপর হামলা করেন। পরে স্থানীয় লোকজন এবং পুলিশ এসে তাদেরকে উদ্ধার করেন।

আহত সাংবাদিক সুমন বলেন, এই হাসপাতালের অনিয়ম নিয়ে সম্প্রতি একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. নজরুল ইসলাম সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হন। এর জের ধরেই আজ হামলা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে ডা. নজরুল ইসলাম বলেন, কে বা কারা সাংবাদিকদের ওপর হামলা করেছে আমি জানি না। হামলার বিষয়ে ডা. মনোয়ার সাদাতের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেবে।

ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন বলেন, সাংবাদিকদের ওপর হামলার খবরে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়। এ ব্যাপারে সাংবাদিক তুহিন দুইজনের নাম উল্লেখসহ চার-পাঁচ জনকে অজ্ঞাত আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ওসি আরও বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ময়মনসিংহ সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বলেন, তদন্ত রিপোর্টের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Comments

The Daily Star  | English

Keep local realities in mind while making plans: PM to economists

Prime Minister Sheikh Hasina today asked the economists to design their policies, plans and programmes considering the local realities as advice from a foreigner will not be fruitful here.

19m ago