ব্রাহ্মণবাড়িয়া ৩: কেন্দ্র দখল করে নৌকায় সিল, ভোট স্থগিতের আবেদন স্বতন্ত্র প্রার্থীর

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের কাছে রোববার দুপুরে তিনি এ আবেদন জমা দেন।

ব্রাহ্মণবাড়িয়া ৩ আসনে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী লায়ন ফিরোজুর রহমান ওলিওর প্রধান নির্বাচনী এজেন্ট শেখ ওমর ফারুক ভোটগ্রহণ স্থগিতের আবেদন করেছেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের কাছে রোববার দুপুরে তিনি এ আবেদন জমা দেন।

আবেদনপত্রে তিনি বলেন, এই আসনের প্রায় প্রতিটি ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থীর দলীয় নেতাকর্মীরা জোরপূর্বক কেন্দ্র দখল করে কাঁচি প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকের ব্যালটে সিল মারছেন।

বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রগুলোতে ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা তাদের এজেন্টদেরকে বের করে দেন। শহরের মধ্যপাড়া হুমায়ুন কবির সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালট পেপার ছিনিয়ে বাইরে নিয়ে গিয়ে সিল মারার অভিযোগ করা হয়।

এ ব্যাপারে প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন সহযোগিতা পাননি বলে আবেদনপত্রে উল্লেখ করা হয়।

এ অবস্থায় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এই সংসদীয় আসনের ভোটগ্রহণ স্থগিতের আবেদন করেন তিনি।  

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান বলেন, একটা অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য আমি এবং পুলিশ সুপার সরেজমিনে শহরের কেন্দ্রগুলো ঘুরে দেখছি।

Comments

The Daily Star  | English

Israeli leaders split over post-war Gaza governance

New divisions have emerged among Israel's leaders over post-war Gaza's governance, with an unexpected Hamas fightback in parts of the Palestinian territory piling pressure on Prime Minister Benjamin Netanyahu

25m ago