আলোকচিত্রে ঢাকায় রিমালের প্রভাব

ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকার বিভিন্ন এলাকার পরিস্থিতি ও মানুষের ভোগান্তির দৃশ্য ক্যামেরায় বন্দি করেছেন ডেইলি স্টারের আলোকচিত্রীরা।
মিরপুরের কালশী রোডের জলাবদ্ধতা। ছবি: স্টার

ঘূর্ণিঝড় 'রিমাল' দেশের উপকূলের জেলাগুলোয় তাণ্ডব চালালেও এর প্রভাব থেকে দূরে থাকতে পারেননি রাজধানীবাসী। ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী বৃষ্টি নগরীর প্রধান সড়কগুলোর পাশাপাশি অলিগলিগুলোকেও ডুবিয়েছে। প্রতিদিন জীবিকার খোঁজে বের হওয়া মানুষগুলোর সঙ্গে বিরূপ প্রকৃতিতে নাকাল হয়েছেন অফিসগামী ব্যক্তিরাও।

উত্তরার জসীমউদ্দীন রোডে গাছ ভেঙে পড়ে। ছবি: স্টার

প্রবল বর্ষণে ঢাকার বেশকিছু এলাকা জলাবদ্ধ হয়ে পড়ে। প্রবল বাতাসে ভেঙে পড়ে রাস্তার পাশের গাছ। যোগ হয় যানজট।

গ্রিন রোড। ছবি: প্রবীর দাশ/স্টার

আবার বৈরী আবহাওয়ায় গণপরিবহন কম থাকায় দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে যানবাহনের জন্য। অগত্যা অনেককে দুর্যোগ উপেক্ষা করে পায়ে হেঁটেই গন্তব্যে যেতে হয়েছে।

ছবি: রাশেদ সুমন/স্টার

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য বলছে, আজ সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় রেকর্ড করা হয়েছে ২২৪ মিলিমিটার বৃষ্টিপাত।

গ্রিন রোড। ছবি: প্রবীর দাশ/স্টার

দ্য ডেইলি স্টারের প্রতিবেদকদের দেওয়া তথ্য অনুযায়ী, ভারী বর্ষণে গ্রিন রোড, মিরপুর, শেওড়াপাড়া, কাজীপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, বসুন্ধরা আবাসিক এলাকা, রামপুরা, বাড্ডা, শ্যামলী, মানিক মিয়া এভিনিউ, মৌচাকসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়।

তেজতুরি বাজার। ছবি: প্রবীর দাশ/স্টার
কাজী নজরুল ইসলাম এভিনিউ। ছবি: এমরান হোসেন/স্টার

গ্রিন রোড, গুলশান, উত্তরা, মহাখালী, হাতিরঝিলসহ কয়েকটি এলাকায় গাছ ভেঙে পড়েছে।

ধানমন্ডি হকার্স মার্কেট। ছবি: এমরান হোসেন/স্টার

ঘূর্ণিঝড়ের প্রভাবে ঢাকার বিভিন্ন এলাকার পরিস্থিতি ও মানুষের ভোগান্তির দৃশ্য ক্যামেরায় বন্দি করেছেন ডেইলি স্টারের আলোকচিত্রীরা।

মিরপুর রোড। ছবি: এমরান হোসেন/স্টার

আবহাওয়াবিদরা জানিয়েছেন, 'রিমাল' ইতোমধ্যে নিম্নচাপে পরিণত হয়েছে। আজ ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম। তবে সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় বর্ষণের সম্ভাবনা রয়েছে।

মিরপুর রোড। ছবি: এমরান হোসেন/স্টার

Comments

The Daily Star  | English

Police didn't follow int'l standards while using lethal weapons: IGP

Police failed to adhere to the standards in home, which they have maintained during their UN missions, Mainul Islam said

6h ago