মুন্সীগঞ্জে বাড়িতে ঢুকে বাবলা ‘ডাকাত’কে গুলি করে হত্যা

তার বিরুদ্ধে গজারিয়া থানাসহ বিভিন্ন থানায় ডাকাতি ও চাঁদাবাজি মামলা রয়েছে।
dead body
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

মুন্সীগঞ্জের বাবলা ডাকাত বাহিনীর প্রধান বাবলাকে বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করেছে দুর্বত্তরা।

আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে একদল দুর্বৃত্ত মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের মল্লিকের চর এলাকায় বাবলার দোতলা বাড়িতে ঢুকে তাকে গুলি করে হত্যা করে।

স্থানীয়রা জানায়, স্পিডবোড ও দুটি ইঞ্জিনচালিত ট্রলার নিয়ে ২০/২৫ জন লোক বাবলার বাড়ির সামনে এসে নামে। এ সময় তারা গুলি করে আতঙ্ক ছড়াতে থাকে। পরে তারা বাবলাকে গুলি করে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার আগে ওই বিল্ডিংয়ের দরজা বন্ধ করে ৯ জনকে আটক করে ফেলে স্থানীয়রা।

নিহত বাবলা ওরফে উজ্জ্বল চাঁদপুর জেলার উত্তর মতলব থানার মোহনপুর গ্রামের বাচ্চু খাঁর ছেলে। তার বিরুদ্ধে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মল্লিকের চরে থেকে দীর্ঘদিন গজারিয়া, মুন্সীগঞ্জ সদর, চাঁদপুর এলাকায় বালু মহল নিয়ন্ত্রণ ও বালু বিক্রি করার অভিযোগ আছে। মুন্সীগঞ্জ সদর, গজারিয়া, মতলব, চাঁদপুর, শরীয়তপুর এলাকার পদ্মা নদীতে ডাকাত চক্র গড়ে তোলে।

এ ব্যাপারে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) পিন্টু কুমার রায় বলেন, বাবলা একজন কুখ্যাত নৌ ডাকাত। তার বিরুদ্ধে গজারিয়া থানাসহ বিভিন্ন থানায় অনেকগুলো ডাকাতি ও চাঁদাবাজি মামলা রয়েছে। উপজেলার ইমামপুর ইউনিয়নের মল্লিকের চর এলকায় তাকে গুলি করে হত্যা করেছে দুর্বত্তরা। আমরা ঘটনাস্থলে আছি। আটককৃত ৯ জনের বয়স ৩৫ থেকে ৪০ এর মধ্যে।'

Comments

The Daily Star  | English
protesters attempt to break Bangabhaban barricade

Law enforcers stop protesters from breaking thru Bangabhaban barricade

A group of protesters attempted to break through the security barricade in front of Bangabhaban around 8:30pm

2h ago