সেই ইকার্দিকে পেতে বিনিময়ে হিগুয়াইন, সঙ্গে সাড়ে ৪ কোটি ইউরো

সিরি আ’তে গত মৌসুমে দুর্দান্ত খেলেছেন মাউরো ইকার্দি। কিন্তু তারপরও আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির মন ভরাতে পারেননি। রাশিয়া বিশ্বকাপের দলে জায়গা হয়নি তার। কিন্তু তার মূল্যটা ঠিকই বুঝতে পেরেছে ইতালিয়ান জায়ান্ট ক্লাব জুভেন্টাস। ২৫ বছর বয়সী ইকার্দিকে পেতে ইন্টার মিলানকে গঞ্জালো হিগুয়াইনের মতো খেলোয়াড়কে তো দিবেই, সঙ্গে ৪.৩৫ কোটি ইউরোও দেবে ক্লাবটি।
Icardi-Higuain
ফাইল ছবি : এএফপি

সিরি আ’তে গত মৌসুমে দুর্দান্ত খেলেছেন মাউরো ইকার্দি। কিন্তু তারপরও আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির মন ভরাতে পারেননি। রাশিয়া বিশ্বকাপের দলে জায়গা হয়নি তার। কিন্তু তার মূল্যটা ঠিকই বুঝতে পেরেছে ইতালিয়ান জায়ান্ট ক্লাব জুভেন্টাস। ২৫ বছর বয়সী ইকার্দিকে পেতে ইন্টার মিলানকে গঞ্জালো হিগুয়াইনের মতো খেলোয়াড়কে তো দিবেই, সঙ্গে ৪.৩৫ কোটি ইউরোও দেবে ক্লাবটি।

গত চার মৌসুম ধরে ইন্টারের হয়ে খেলছেন ইকার্দি। চলতি মৌসুমে ৩৪ ম্যাচ খেলে ২৯টি গোল করেছেন এ আর্জেন্টাইন। আগের তিন মৌসুমে করেছিলেন ৬২ গোল। চার বছরে তার প্রতি ক্লাবটার বিশ্বস্ততা এতোই বেড়েছে যে অধিনায়কের আর্মব্যান্ডও পেয়ে গেছেন এ বয়সেই। আর তার এমন পারফর্মেন্স কাছ থেকেই দেখেছে জুভেন্টাস। তাই আগামী মৌসুমে তাকে পেতে আগ্রহী ক্লাবটি। সোমবার এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ইতালিয়ান পত্রিকা ‘কোরিয়ার দেলা সেরা’।

চুক্তি অনুযায়ী ইকার্দির রিলিজ ক্লস ৯.৬ কোটি ইউরো। আগামী জুলাইয়ের দলবদলে তার জন্য বিড করবে জুভেন্টাস। কিন্তু ইন্টার তাদের সোনার ডিম পারা হাঁসকে নাও ছাড়তে পারে। তাই এ বিডকে আকর্ষণীয় করার জন্যই টাকার সঙ্গে হিগুয়াইনকেও বিনিময় করতে রাজী তুরিনরা। ২০১৬ এর জুলাইয়ে ৯ কোটি ইউরো ট্রান্সফার ফি’তে নাপোলি থেকে জুভেন্টাসে আসেন হিগুয়াইন। অথচ ইকার্দিকে পেতে হিগুয়াইনের সঙ্গে আরো ৪.৩৫ কোটি ইউরো দিতে রাজি ক্লাবটি।

এদিকে আর্জেন্টিনা দলে ইকার্দির সুযোগ না পাওয়া নিয়ে কম জল ঘোলা হচ্ছে না। চলতি মৌসুমে মাত্র ১৬টি গোল করেছেন হিগুয়াইন। তার উপর জাতীয় দলের হয়ে গত কয়েক বছরের পারফর্মেন্সও বলার মতো নয়। তারপরও টিকে গেছেন সাম্পাওলির দলে। চলতি মৌসুমে ২২ গোল করে টিকে গেছেন দিবালাও। অথচ ২৯ গোল করেও জায়গা হয়নি ইকার্দির।

অনেকেই এর জন্য দায় দিচ্ছেন সাম্পাওলির খামখেয়ালীপনাকে। আবার কেউবা বলছেন মেসির সঙ্গে বন্ধুত্ব না থাকার কারণেই জায়গা পাননি ইকার্দি। তবে জাতীয় দলের হয়ে ইকার্দির প্রাপ্তি শূন্যই। আর্জেন্টিনার হয়ে চার ম্যাচ খেললেও গোলের দেখা পাননি। আর এটাকেই বড় করে দেখেছেন আর্জেন্টাইন কোচ।

Comments