হাইতির বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

৩২ বছরের আক্ষেপ ভুলতে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই নিচ্ছে আর্জেন্টিনা। অল্প কয়েক দিনের অনুশীলন ক্যাম্প শেষ না হতেই বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টায় লা বোম্বোনেরা স্টেডিয়ামে হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে লিওনেল মেসির দল। চোট সমস্যার জন্য সেরা একাদশকে খেলাতে পারছেন না কোচ হোর্হে সাম্পাওলি। তবে খেলছেন গঞ্জালো হিগুয়াইন ও আনহেল দি মারিয়া।
argentina
অনুশীলনে আর্জেন্টিনা। ছবি : রয়টার্স (ফাইল ছবি)

৩২ বছরের আক্ষেপ ভুলতে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই নিচ্ছে আর্জেন্টিনা। অল্প কয়েক দিনের অনুশীলন ক্যাম্প শেষ না হতেই বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টায় লা বোম্বোনেরা স্টেডিয়ামে হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে লিওনেল মেসির দল। চোট সমস্যার জন্য সেরা একাদশকে খেলাতে পারছেন না কোচ হোর্হে সাম্পাওলি। তবে খেলছেন গঞ্জালো হিগুয়াইন ও আনহেল দি মারিয়া।

এখনও অনুশীলন ক্যাম্পে পুরো দলকে পাননি সাম্পাওলি। ইনজুরিতে আছেন অনেক খেলোয়াড়ই। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় হাইতির বিপক্ষে একাদশে থাকার সম্ভাবনা নেই সার্জিও আগুয়েরো ও লুকাস বিগলিয়ার। তাই হিগুয়াইনকে মাঝে রেখে দুই পাশে খেলবেন দি মারিয়া ও মেসি। ডান পাশে ওয়েস্ট হ্যাম তারকা লানজিনির থাকার সম্ভাবনা রয়েছে। আর বদলি খেলোয়াড় হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে পারেন পাওলো দিবালা।

রক্ষণভাগেও একই অবস্থা। ইনজুরির কারণে গ্যাব্রিয়েল মারকাদোর খেলার সম্ভাবনা নেই। তার পরিবর্তে হয়তো একাদশে দেখা যেতে পারে ক্রিস্টিয়ান আনসালদিকে। চোটে আছেন মার্কোস রোহোও। তার জায়গায় লেফট ব্যাকে থাকতে পারেন নিকোলাস ত্যাগলিয়াফিকো। রক্ষণভাগ সামলানোর দায়িত্বে থাকতে পারেন নিকোলাস ওতামেন্দি ও ফেদেরিকো ফ্যাজিও। তবে এখন পর্যন্ত মাত্র একদিন অনুশীলন করা ওতামেন্দি একাদশে না থাকলে অবাক হওয়ার কিছু থাকবে না।

মাঝমাঠে হ্যাভিয়ার মাশ্চেরানোর সঙ্গে তরুণ পিএসজি তারকা লো সেলসোকে দেখা যেতে পারে। থাকতে পারেন জিওভানি লো সেলসোও। দলের মূল গোলরক্ষক সের্জিও রোমেরো ইনজুরিতে পরায় এ বিভাগে দুশ্চিন্তা থেকেই যাচ্ছে আলবিসেলস্তাদের। চেলসির গোলরক্ষক উইলি কাবায়েরো সুযোগটা পেতে পারেন হাইতির বিপক্ষে।

আর তাহলে সম্ভাব্য একাদশটা দাঁড়ায় এমন -কাবায়েরো, আনসালদি, ওতামেন্দি, ফ্যাজিও, তাগলিয়াফিকো, মাশ্চেরানো, লো সেলসো, লানজিনি, মেসি, দি মারিয়া, হিগুয়াইন।

 

Comments