রামোসের উপর কোন রাগ নেই সালাহর

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক অনাকাঙ্ক্ষিত ইনজুরিতে পড়ে মাঠের বাইরে আছেন ‘মিশরের মেসি’ মোহাম্মদ সালাহ। আর সে ইনজুরির জন্য অনেকেই দায় দিচ্ছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্জিও রামোসকে। তবে সালাহ ভাবছেন না এমন কিছু। স্প্যানিশ গণমাধ্যমে এমনটাই বলেছেন লিভারপুলের ফিজিও রুবেন পনস।
ramos-salah
সালাহকে করা রামোসের ট্যাকেল। ছবি : রয়টার্স

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক অনাকাঙ্ক্ষিত ইনজুরিতে পড়ে মাঠের বাইরে আছেন ‘মিশরের মেসি’ মোহাম্মদ সালাহ। আর সে ইনজুরির জন্য অনেকেই দায় দিচ্ছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্জিও রামোসকে। তবে সালাহ ভাবছেন না এমন কিছু। স্প্যানিশ গণমাধ্যমে এমনটাই বলেছেন লিভারপুলের ফিজিও রুবেন পনস।

চোট থেকে সেরে উঠতে বর্তমানে স্পেনে আছেন সালাহ। ফিজিও রুবেনও আছেন তার সঙ্গে। দলের সেরা তারকাকে দ্রুত মাঠে ফেরাতে মরিয়া তার ক্লাব লিভারপুল। ক্লাবের অধীনেই হচ্ছে সালাহর চিকিৎসা। সেখানেই রুবেনের কাছে রামোসের উপর সালাহর রাগের পরিমাণটা জানতে চান গণমাধ্যম কর্মীরা। উত্তরে রুবেন জানান, ‘রামোস সম্পর্কে সালাহ আমাকে কিছুই বলেনি। আমার মনে হয় না সে তার উপর রেগে আছে। এটা একটা চ্যালেঞ্জিং দুর্ঘটনাই ছিলো।’

গত শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচের ২৯ মিনিটে উড়ে আসা বলের নিয়ন্ত্রণ করতে চেয়েছিলেন সালাহ। পাশে থাকা রামোস তাকে ট্যাকেল করতে যান। এক পর্যায়ে সালাহর হাত ধরে টেনে ধরেন তিনি। শরীরের ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান রামোস। তাতে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান সালাহও। এতেই গুরুতর ভাবে আহত হলে বিশ্বকাপ স্বপ্ন শঙ্কায় পড়ে যায় সালাহর।

তবে সালাহকে রাশিয়া বিশ্বকাপে দেখতে লিভারপুলের তরফ থেকে সর্বোচ্চটাই করা হচ্ছে বলে জানান ফিজিও। এ ধরণের ইনজুরি থেকে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগলেও এটাকে কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। রুবেনের বিশ্বাস বিশ্বকাপের আগেই ফিট হয়ে যাবেন সালাহ।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে খেলবে সালাহর দল মিশর। এ গ্রুপে তাদের প্রতিপক্ষ উরুগুয়ে, সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া। আসর শুরুর দ্বিতীয় দিনেই মাঠে নামছে তারা। ১৫ জুন তাদের প্রতিপক্ষ উরুগুয়ে। এরপর ২০ জুন স্বাগতিকদের মোকাবেলা করবে দলটি। ২৫ জুন গ্রুপ পর্বের শেষ ম্যাচটি সৌদি আরবের বিপক্ষে।

Comments