আইপিএল শেষ উইলিয়ামসনের

গত শুক্রবার আইপিএলের ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচে ডান হাঁটুতে চোট পান উইলিয়ামসন। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে তার দল গুজরাট মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংসের।
অন্যদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়ছেন কেন উইলিয়ামসন। ছবি: এএফপি

ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পাওয়ার পরপরই গুরুতর কিছু ঘটার ধারণা করা হয়েছিল। সেটাই সত্যি হলো। আইপিএলের এবারের আসর থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটার কেন উইলিয়ামসন।

রোববার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। সেখানে তাদের ক্রিকেট পরিচালক বিক্রম সোলাঙ্কি বলেছেন, 'আসরের একেবারে শুরুর দিকে চোটের কারণে কেনকে হারানো দুঃখজনক। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করি। খুব শীঘ্রই তাকে মাঠে দেখতে পাব বলে আশা করছি।'

গত শুক্রবার আইপিএলের ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচে ডান হাঁটুতে চোট পান উইলিয়ামসন। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে তার দল গুজরাট মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংসের। ইনিংসের ১৩তম ওভারে ঘটে চোট পাওয়ার ঘটনা। জশুয়া লিটলের বলে রুতুরাজ গায়কোয়াড়ের শটে লাফিয়ে ক্যাচ নেওয়ার চেষ্টা করেছিলেন উইলিয়ামসন। কিন্তু শরীরের ভারসাম্য ধরে রাখতে পারছেন না বুঝে হাওয়ায় ভাসা অবস্থায় বল সীমানার ভেতরে ছুঁড়ে দেন তিনি। কিন্তু মিডউইকেটের সীমানার বাইরে বেকায়দায় পা পড়লে তীব্র আঘাত লাগে তার। উঠে দাঁড়াতেই পারছিলেন না। পরে অন্যদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি। সেদিন ব্যাটিংয়ে আর নামা হয়নি তার।

বিবৃতিতে আরও বলা হয়েছে, '(চোটের অবস্থার) অধিকতর মূল্যায়নের জন্য উইলিয়ামসন এখন নিউজিল্যান্ডে ফিরে যাবেন। এই ডানহাতি ব্যাটারের বদলি খেলোয়াড় চূড়ান্ত করবে গুজরাট টাইটান্স এবং যথাসময়ে তা ঘোষণা করা হবে।'

উইলিয়ামসনের আইপিএল শেষ হয়ে যাওয়া শিরোপা ধরে রাখার লক্ষ্যে থাকা গুজরাটের জন্য নিঃসন্দেহে বিশাল দুঃসংবাদ। গত বছর আইপিএলে নিজেদের অভিষেক আসরে চ্যাম্পিয়ন হয়ে চমক দেখায় তারা।

এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে ৫ উইকেটে জেতে গুজরাট। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই ৭ উইকেটে ১৭৮ রান করে। জবাবে ৪ বল হাতে রেখে জয় নিশ্চিত করে হার্দিক পান্ডিয়ার দল।

Comments