ইমরুলের সেঞ্চুরি-মাহমুদউল্লাহর ফিফটির পর সাতে নামলেন সাকিব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে রানের পাহাড় গড়েছে মোহামেডান। সিটি ক্লাবের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে তারা স্কোরবোর্ডে জমা করেছে ৭ উইকেটে ৩৪৮ রান।
Shakib Al Hasan
সাকিব আল হাসান। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে একমাত্র টেস্টে বাংলাদেশের জয়ের পরদিনই সাকিব আল হাসান নামলেন মাঠে। এবার মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে। তবে ব্যাটিং অর্ডারের উপরের দিকে নয়, তাকে দেখা গেল সাত নম্বরে। তিনি ক্যামিও ইনিংস খেলার আগেই সেঞ্চুরি তুলে নিলেন দলটির অধিনায়ক ইমরুল কায়েস, আগ্রাসী ফিফটি পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মাহিদুল ইসলাম অঙ্কন।

শনিবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে রানের পাহাড় গড়েছে মোহামেডান। সিটি ক্লাবের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে তারা স্কোরবোর্ডে জমা করেছে ৭ উইকেটে ৩৪৮ রান।

এবারের আসরে নিজের প্রথম সেঞ্চুরির স্বাদ নেন বাঁহাতি ওপেনার ইমরুল। রিটায়ার্ড আউট হওয়ার আগে তিনি খেলেন ১১৪ রানের ইনিংস। ১২১ বল মোকাবিলায় তিনি মারেন ১০ চার ও ৩ ছক্কা। লিস্ট 'এ' ক্রিকেটে ২০৫ ম্যাচে এটি তার ১২তম সেঞ্চুরি। অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ ও উইকেটরক্ষক-ব্যাটার অঙ্কন পান চলমান ডিপিএলে নিজেদের দ্বিতীয় হাফসেঞ্চুরি। মাহমুদউল্লাহ ৫৯ বলে ১২০.৩৪ স্ট্রাইক রেটে করেন ৭১ রান। তার ব্যাট থেকে আসে ৭ চার ও ৪ ছক্কা। অঙ্কন ২ চার ও ৪ ছক্কায় ১২৫ স্ট্রাইক রেটে ৬৫ রান করেন ৫২ বল মোকাবিলায়।

ইমরুল স্বেচ্ছায় মাঠ ছাড়ার পর ক্রিজে যান তারকা অলরাউন্ডার সাকিব। তিনি খেলেন ২৬ রানের ঝড়ো ইনিংস। তার স্ট্রাইক রেট ছিল ১৬২.৫০। ২ চারের সঙ্গে ১ ছক্কা হাঁকান বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। তার ইনিংসের ইতি ঘটে সিটির অফ স্পিনার রাইয়ান রাফসান রহমানকে ওড়াতে গিয়ে। টাইমিংয়ে গড়বড় হওয়ায় বল উঠে যায় আকাশে। শর্ট থার্ড ম্যান থেকে দৌড়ে এসে ক্যাচ নেন বদলি ফিল্ডার ইফতেখার সাজ্জাদ।

গতকাল শুক্রবার সাকিবের নেতৃত্বে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে আইরিশদের ৭ উইকেটে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতে হয়নি তাকে। প্রথম ইনিংসে তিনি খেলেন ৮৭ রানের দারুণ ইনিংস। দুই ইনিংসে মিলিয়ে মাত্র ২০ ওভার হাত ঘোরান তিনি। ৩৪ রানে তার শিকার ২ উইকেট।

চলতি ডিপিএলে মোহামেডানের জার্সিতে এর আগে কেবল একটি ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী সাকিব। গত ১ এপ্রিল বিকেএসপির চার নম্বর মাঠে আসরের শিরোপাধারী শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে নেমেছিলেন তিনি। চারে নেমে ৯ বলে ৫ রান করে আউট হন তিনি। এরপর বল হাতে ১০ ওভারে এক মেডেনসহ ৩১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। এবারের আসরে সাদা-কালোদের হয়ে তার প্রথমবার খেলার দিনে দলটি পায় অচেনা হয়ে পড়া জয়ের স্বাদ।

এই আসরে আগের সাত ম্যাচের দুটিতে জিতেছে মোহামেডান। জয়গুলো এসেছে সবশেষ দুই ম্যাচে। প্রথম পাঁচ ম্যাচের চারটিতে হেরেছিল তারা। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল বাকিটি।

Comments