আইপিএল

মোস্তাফিজদের দলের সরঞ্জাম চুরি, ক্ষতির মুখে ওয়ার্নার-মার্শরা

দিল্লি ক্যাপিটলসের ১৬টি ব্যাট, প্যাড, জুতো, থাই প্যাড, গ্লাভসসহ কয়েক লাখ রুপির সরঞ্জাম চুরি হয়েছে।

দিল্লি ক্যাপিটলসের ১৬টি ব্যাট, প্যাড, জুতো, থাই প্যাড, গ্লাভসসহ কয়েক লাখ রুপির সরঞ্জাম চুরি হয়েছে। বেঙ্গালুরু থেকে অ্যাওয়ে ম্যাচ খেলে দিল্লি ফেরার পর ক্রিকেটীয় সরঞ্জাম খোয়া যাওয়ার ব্যাপারটি ধরা পড়েছে।

গত শনিবার বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ ছিল দিল্লির। ২৩ রানে ওই ম্যাচ হারার পর রোববার বেঙ্গালুরু থেকে দিল্লি ফেরত আসেন ডেভিড ওয়ার্নার, মোস্তাফিজুর রহমানরা।

হোটেল কক্ষে নিজেদের কীট ব্যাগ বুঝে নেওয়ার সময় দিল্লির খেলোয়াড়রা সরঞ্জাম খোয়া যাওয়ার ব্যাপারটি বুঝতে পারেন। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, চুরি হওয়া সরঞ্জামের মধ্যে ছিল ওয়ার্নার, মিচেল মার্শ, ফিল সল্ট, ইয়াশ দুলের ব্যাট। আরও কয়েকজন খেলোয়াড় হারিয়েছেন জুতো, গ্লাভস ও ক্রিকেটীয় সরঞ্জাম। খোয়া যাওয়া প্রত্যেকটি ব্যাটের মূল্য অন্তত এক লাখ রুপি করে।

মঙ্গলবার নিজেদের মাঠে কোনভাবে অনুশীলন করে দিল্লি। তবে অনেকের সরঞ্জাম খোয়া যাওয়ায় দলের ভেতর ছিল অস্বস্তি। প্রিয় ব্যাট হারানোর পর খেলোয়াড়রা নিজেদের কোম্পানির সঙ্গে যোগাযোগ করে পরের খেলার আগে ব্যাট পাওয়ার চেষ্টা শুরু করেছেন।

দিল্লি ক্যাপিটালসের মুখপাত্র জানিয়েছে, এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে,  'সবাই খুবই হতভম্ব, যখন তারা জানতে পারলে প্রায় সবাই নিজেদের ব্যাগ থেকে কিছু না কিছু হারিয়েছে। এরকম ঘটনা এই প্রথম ঘটল। আমরা ইতোমধ্যে ব্যাপারটি লজিস্টিক বিভাগকে জানিয়েছি। পুলিশ ও বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছি। তদন্ত চলছে।'

দিল্লি বিমানবন্দর পুলিশের কর্মকর্তা দেবেশ কুমার মাহলা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন,  মঙ্গলবার দুজন এসে তাদের কাছে অভিযোগ করে গেছেন, 'আমাদের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তাদেরকে বিস্তারিত বিবরণ দিয়ে লিখিত অভিযোগ করতে বলেছেন। সেই অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।'

আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো কিট ব্যাগ ও বড় লাগেজ বিভিন্ন গন্তব্যে নেওয়ার জন্য একটি লজিস্টিক কোম্পানির সঙ্গে চুক্তি করেছে। খেলোয়াড়রা প্রতি ম্যাচের পর তাদের কিট ব্যাগ রুমের বাইরে রেখে দেন। লজিস্টিক কোম্পানি সেগুলো পারাপারের ব্যবস্থা করে। পরের ভেন্যুতে যাওয়ার পর রুমের বাইরে থেকে খেলোয়াড়রা কিট ব্যাগ বুঝে নেন।

এই প্রথম কোন আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাদের ক্রিকেটীয় সরঞ্জাম যাত্রা পথে খোয়াল। কোন জায়গা থেকে চুরির ঘটনা ঘটল ফ্র্যাঞ্চাইজিটি তা বের করার জোর চেষ্টা চালাচ্ছে।

এবার আইপিএল বেশ নাজুক যাচ্ছে দিল্লির। প্রথম পাঁচ ম্যাচের সবগুলোতেই হেরেছে তারা। হারতে থাকা দলে এবার ঘটল চুরির ঘটনা।

Comments