ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে ‘এ’ দলের নেতৃত্বে আফিফ

বুধবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে প্রথম দুই ম্যাচের জন্য ‘এ’ দলের স্কোয়াড জানায় বিসিবি। তাতে খুব বড় কোন চমক নেই। ১৫ জনের স্কোয়াডে আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা আছে, এমন ক্রিকেটার আছেন ৯ জন।
Afif Hossain
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের বিপক্ষে আনঅফিসিয়াল টেস্ট সিরিজের জন্য ১৫ জনের বাংলাদেশ 'এ' দলের নেতৃত্ব দেবেন আফিফ হোসেন। দলে আছেন নাঈম শেখ, জাকির হাসানরা।

বুধবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে প্রথম দুই ম্যাচের জন্য 'এ' দলের স্কোয়াড জানায় বিসিবি। তাতে বড় চমক আফিফ। ১৫ জনের স্কোয়াডে আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা আছে, এমন ক্রিকেটার আছেন ৯ জন। মূলত সাদা বলের ব্যাটার হিসেবেই বিবেচনা করা হয় আফিফকে। জাতীয় দলের বাইরেও 'এ' দলেও কখনো লাল বলের স্কোয়াডে ছিলেন না। এবার সাদা বলে জায়গা হারানোর পর লাল বলে জোর বিবেচনায় নিয়ে আসা হলো তাকে। দেওয়া হলো 'এ' দলের নেতৃত্ব। 

১৬ মে প্রথম আনঅফিসিয়াল টেস্ট শুরু হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গ্রাউন্ডে। ২৩ মে থেকে দ্বিতীয় ম্যাচ হবে দুই নম্বর গ্রাউন্ডে। ৩০ মে থেকে শেষ ম্যাচ শুরু হবে আবার মূল মাঠেই।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ওপেন করা জাকির চোটের কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ছিলেন না, তাকে রাখা হয়েছে 'এ' দলের স্কোয়াডে। সাদমান ইসলাম বিসিএলে রান করে টেস্ট দলে ফেরার পর 'এ' দলেও আছেন। টেস্ট ওপেনিং বিবেচনায় থাকেন এমন আরও দুজন মাহমুদুল হাসান জয় ও সাইফ হাসানকেও রাখা হয়েছে। 

মিডল অর্ডারে রাখা হয়েছে শাহাদাত হোসেন দিপুকে। সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে আলো ছড়াচ্ছেন তিনি। অফ স্পিনার নাঈম হাসানের সঙ্গে স্পিন বিভাগে আছেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব আর রিপন মন্ডলের সঙ্গে পেস আক্রমণে রাখা হয়েছে মুশফিক হসানকে। 

১৬ মে প্রথম আনঅফিসিয়াল টেস্ট শুরু হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গ্রাউন্ডে। ২৩ মে থেকে দ্বিতীয় ম্যাচ হবে দুই নম্বর গ্রাউন্ডে। ৩০ মে থেকে শেষ ম্যাচ শুরু হবে আবার মূল মাঠেই।

বাংলাদেশ 'এ' দল: আফিফ হোসেন ধ্রুব (অধিনায়ক), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, জাকের আলি অনিক, শাহাদাত হোসেন দিপু, নাঈম হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব, রিপন মন্ডল।

Comments