কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলতে যাচ্ছেন আফিফও

লিটনের দল সারে জাগুয়ার্সই দলে নিয়েছে তাকে। তবে প্লে অফের যেতে না পারলে সারের খেলা আছে আর কেবল দুটি।
Afif Hossain
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

সাকিব আল হাসান ও লিটন দাসের পর কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি আসরে যোগ দিচ্ছেন আফিফ হোসেনও। লিটনের দল সারে জাগুয়ার্সই দলে নিয়েছে তাকে। তবে প্লে অফের যেতে না পারলে সারের খেলা আছে আর কেবল দুটি।

কানাডার ফ্র্যাঞ্চাইজি আসরটিতে মন্ট্রিয়ল টাইগার্সের হয়ে খেলছিলেন সাকিব, কানাডা থেকে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক এখন যোগ দিয়েছেন শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে। সেখানে টাইটান্সের হয়ে খেলতে দেখা যাবে তাকে।

সাকিব কানাডা ছাড়লেও লিটনের দলে যোগ হচ্ছেন আফিফ। জানা গেছে, বিসিবির অনাপত্তিপত্র পেয়ে বিকালেই তার ফ্লাইট ধরার কথা।

টুর্নামেন্টে সারের পরের দুই ম্যাচ মঙ্গল ও বুধবার। টেবিলের তিনে থাকা দলটি প্লে অফে উঠতে পারলে আরও ম্যাচ পাবে। টুর্নামেন্টের ফাইনাল ৬ অগাস্ট। ফাইনাল পর্যন্ত যেতে পারলে বাংলাদেশের দুই তারকা পুরো টুর্নামেন্ট খেলে আসার সুযোগ পাবেন।

৮ অগাস্ট থেকে এশিয়া কাপকে সামনে রেখে শুরু হবে জাতীয় দলের স্কিল ক্যাম্প। তার ৩১ অগাস্ট থেকে ফিটনেস ক্যাম্প শুরু হচ্ছে। ফিটনেস ক্যাম্পে না থাকলেও লিটন-আফিফ স্কিল ক্যাম্পের শুরু থেকেই থাকছেন।

এদিকে জিম্বাবুয়ের জিম-আফ্রো টি-১০ শেষ করে ফিরছেন তাসকিন আহমেদ ও মুশফিকুর রহিম। বিশ্রাম কাটিয়ে ক্যাম্পে যোগ দেওয়ার কথা তাদের। তবে ক্যাম্পে যোগ দিতে দেরি হবে সাকিব ও শরিফুল ইসলাম। সাকিবের মত শরিফুলও গেছেন লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে।

লঙ্কান প্রিমিয়ার লিগ খেলবেন তাওহিদ হৃদয়ও। তবে তাকে কেবল শুরুর তিন ম্যাচের জন্য নিয়েছে জাফনা কিংসের।

Comments