কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে সাকিবের পর লিটন

ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের সঙ্গে সাকিবও মন্ট্রিয়লের আইকন ক্রিকেটার।
ছবি: ফিরোজ আহমেদ

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বাংলাদেশের সাকিব আল হাসানের পাশাপাশি দল পেয়েছেন লিটন দাস। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই আসরে বাঁহাতি অলরাউন্ডার সাকিব খেলবেন মন্ট্রিয়ল টাইগার্সে। ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটার লিটনকে নিয়েছে সারে জাগুয়ার্স।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অংশগ্রহণকারী ছয়টি দলের স্কোয়াড প্রকাশ করেছে কানাডা গ্লোবাল লিগের আয়োজকরা।

সাকিবের মন্ট্রিয়ল ও লিটনের সারে ছাড়া বাকি দলগুলো হলো মিসিসাউগা প্যানথারস, ব্র্যাম্পটন উলভস, ভ্যাঙ্কুভার নাইটস ও টরন্টো ন্যাশনালস। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের সঙ্গে সাকিবও মন্ট্রিয়লের আইকন ক্রিকেটার। লিটনের সারের আইকন ক্রিকেটার হলেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও পাকিস্তানের ইফতিখার আহমেদ।

সবশেষ ২০১৯ সালে কানাডার গ্লোবাল লিগ অনুষ্ঠিত হয়েছিল। এরপর করোনাভাইরাস মহামারির কারণে গত তিন বছর এই প্রতিযোগিতা আয়োজিত হয়নি। লম্বা বিরতির পর আগামী ২০ জুলাই শুরু হয়ে ৬ আগস্ট পর্যন্ত চলবে এবারের আসর।

মন্ট্রিয়ল টাইগার্স স্কোয়াড: সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, ক্রিস লিন, শেরফানে রাদারফোর্ড, কার্লোস ব্র্যাথওয়েট, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, জহির খান, মোহাম্মদ ওয়াসিম, আকিফ রাজা, দিপেন্দ্র আইরে, কলিম সানা, শ্রীমন্থ ভিজেরত্নে, ম্যাথু স্পুরস, বিজপেন্দ্র সিং, দিলপ্রীত সিং ও অনুপ চিমা।

সারে জাগুয়ার্স স্কোয়াড: অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ, জেসন বেহেরেনডর্ফ, লিটন দাস, করিম জানাত, মোহাম্মদ হারিস, সন্দ্বীপ লামিচানে, আয়ান খান, জতিন্দর সিং, বার্নার্ড শোল্টজ, পরগত সিং, ডিলন হেইলিগার, আম্মার খালিদ, সানি মাথারু, শীল প্যাটেল ও কৈরভ শর্মা।

Comments