এলপিএলে সাকিবদের উড়িয়ে দিলেন হৃদয়রা

ছবি: ফেসবুক

বাঁহাতি স্পিনার দুনিথ ভেলালাগের তোপে অল্প রানে আটকে গেল গল টাইটান্স। ব্যাট হাতে ব্যর্থ হওয়া সাকিব আল হাসান পরে বল হাতে ছন্দ ধরে রাখলেও অল্প পুঁজি নিয়ে লড়াই জমাতে পারল না গল। সহজ রান তাড়ায় ডানহাতি ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ফিফটিতে জয়ে ফিরল জাফনা কিংস। প্রায় দুইশ স্ট্রাইক রেটে ব্যাট করে জাফনার জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন তাওহিদ হৃদয়ও।

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) শুক্রবার পাল্লেকেলেতে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে আসরের শিরোপাধারী জাফনা। টস জিতে আগে ব্যাটিংয়ে নামা গলের ৯ উইকেটে ১১৭ রানের জবাবে ২ উইকেটে ১২০ রান তুলে লক্ষ্য স্পর্শ করে তারা। তখনও বাকি ছিল ম্যাচের ৪৪ বল।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই বিদেশি টি-টোয়েন্টি লিগে বাংলাদেশের দুই ক্রিকেটারের দ্বৈরথে শেষ হাসি হৃদয়ের। ধারাবাহিকতা বজায় রেখে মাত্র ২৩ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তরুণ ডানহাতি ব্যাটার মারেন দুটি চার ও চারটি ছক্কা। এলপিএলে আগের দুই ম্যাচে যথাক্রমে ২০ বলে ২৪ ও ৩৯ বলে ৫৪ রান করেন হৃদয়।

গত দুই ম্যাচে ব্যাটিংয়ে শুরু পাওয়া তারকা অলরাউন্ডার সাকিব এদিন ফেরেন দ্রুত। কোনো চার-ছয় না মেরে ৯ বলে ৬ রানে আউট হয়ে যান তিনি। এরপর বাঁহাতি স্পিনে জাফনার পতন হওয়া দুটি উইকেটই শিকার করেন। সেজন্য ৪ ওভারে তাকে খরচ করতে হয় ৩১ রান।

ম্যাচসেরার পুরস্কার জেতা শ্রীলঙ্কান ভেলালাগে ৪ ওভারে মাত্র ১০ রান খরচায় নেন ৪ উইকেট। ঘরোয়া টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ারসেরা বোলিংয়ের কীর্তি। সাকিবের পাশাপাশি তিনি সাজঘরে পাঠান শেভন ড্যানিয়েল, টিম সেইফার্ট ও লাহিরু সামারাকুনকে। আফগান তারকা গুরবাজ পাঁচটি ছক্কা ও তিনটি চারের সাহায্যে করেন ৫৪ রান। দ্বিতীয় উইকেটে তার সঙ্গে হৃদয়ের জুটি ছিল ৫২ বলে ৮৩ রানের।

এবারের আসরে দ্বিতীয় জয় পাওয়া জাফনা দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে প্রথম হারের তিক্ত স্বাদ নেওয়া গলের নামের পাশে। তারা নেট রান রেটে পিছিয়ে অবস্থান করছে দুইয়ে।

Comments

The Daily Star  | English

Sheikh clan’s lust for duty-free cars

With an almost decimated opposition and farcical elections, a party nomination from the ruling Awami League was as good as a seat in the parliament.

7h ago