আক্রমণভাগে শক্তি বাড়াল ম্যান সিটি

জেরেমি দোকুকে দলে টানল ইংলিশ প্রিমিয়ার লিগ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারীরা।
ছবি: টুইটার

আক্রমণভাগে নতুন অস্ত্র যোগ করল ম্যানচেস্টার সিটি। রেন থেকে জেরেমি দোকুকে দলে টানল ইংলিশ প্রিমিয়ার লিগ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারীরা। আগেই সমঝোতায় পৌঁছানো দুই ক্লাব সম্পন্ন করল চুক্তির আনুষ্ঠানিকতা।

বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে দোকুর দলবদলের বিষয়টি নিশ্চিত করেছে সিটি। ২১ বছর বয়সী বেলজিয়ান উইঙ্গারের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি করেছে তারা। তার ট্রান্সফার ফি কত তা অবশ্য খোলাসা করেনি দলটি। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবর অনুসারে, ফরাসি ক্লাব রেনকে ৫ কোটি ৫৪ লাখ পাউন্ড দিয়েছে সিটিজেনরা।

চলমান গ্রীষ্মকালীন দলবদলে তৃতীয় ফুটবলার হিসেবে সিটিতে যোগ দিলেন দোকু। তার আগে ইংল্যান্ডের ক্লাবটিতে নাম লেখান দুই ক্রোয়েশিয়ান মাতেও কোভাচিচ ও ইয়োসকো ভারদিওল। দোকুকে দেওয়া হয়েছে ১১ নম্বর জার্সি।

স্বদেশি ক্লাব অ্যান্দারলেখটের হয়ে ২০১৮ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন দোকু। তখন তার বয়স ছিল মাত্র ১৬ বছর। সেখানে আলো ছড়িয়ে ২০২০ সালে তিনি পাড়ি জমান ফ্রান্সে। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচ খেলেন দোকু। নিজে ৭ গোল করার পাশাপাশি সতীর্থদের ৪ গোলে অবদান রাখেন তিনি।

সিটিতে যোগ দিয়ে উচ্ছ্বসিত দোকু বলেছেন, 'ব্যক্তিগত ও পেশাগত, উভয় দিক থেকে আমার জন্য এটা দারুণ একটা দিন। ম্যানচেস্টার সিটি বিশ্ব ফুটবলের সেরা দল। তাই দলটিতে যোগ দেওয়া আমার ও আমার পরিবারের জন্য খুবই স্পেশাল।'

দোকু যোগ করেছেন, 'গত মৌসুমে সিটির খেলা দেখা ছিল দারুণ ব্যাপার। ফুটবলে ট্রেবল জেতা সবচেয়ে কঠিন এবং সেটাই তারা করেছে। এই দলে যোগ দেওয়া কতটা রোমাঞ্চকর বিষয় তা কল্পনাও করতে পারবেন না। এখানে খেলা শুরু করতে আমার আর তর সইছে না। আশা করি, সমর্থকদের আমি খুশি করতে পারব।'

২০২০ সাল থেকে বেলজিয়ামের হয়ে খেলছেন দোকু। জাতীয় দলের জার্সিতে ১৪ ম্যাচে ২ গোল করেছেন তিনি। ২০২০ ইউরো ও ২০২২ বিশ্বকাপে অংশ নেওয়ার অভিজ্ঞতা রয়েছে তার।

Comments