গোপনীয় তথ্য প্রকাশ না করার নির্দেশনা পেলেন কোহলিরা

কোহলি ইয়ো-ইয়ো পরীক্ষার স্কোর সামাজিক মাধ্যমে প্রকাশ করার পর সতর্ক করা হলো ভারত দলের সবাইকে।
ছবি: সম্পাদিত

ইয়ো-ইয়ো পরীক্ষায় নিজের প্রাপ্ত স্কোর সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু ব্যাপারটা সহজভাবে গ্রহণ করেননি ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্মকর্তারা। গোপনীয় কোনো তথ্য সামাজিক মাধ্যমে প্রকাশ না করতে মৌখিক নির্দেশনা দেওয়া হয়েছে দলটির খেলোয়াড়দের।

এশিয়া কাপকে সামনে রেখে বেঙ্গালুরুর আলুরে ক্যাম্প চলছে ভারতীয় দলের। ছয়দিনের কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার। প্রথম দিনে ক্রিকেটারদের ফিটনেস মূল্যায়নের জন্য নেওয়া হয় ইয়ো-ইয়ো পরীক্ষা। তবে যেহেতু তারা বিরতিহীন ক্রিকেট খেলছে, তাই পরীক্ষার ফল থেকে সার্বিক ফিটনেসের ব্যাপারে চূড়ান্ত রায় দেওয়া যায় না।

বিসিসিআইয়ের কর্মকর্তাদের ভাষ্য, ইয়ো-ইয়ো পরীক্ষার স্কোর গোপনীয় তথ্য। তাই সেটা প্রকাশ করা যাবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্কোর জানিয়ে দেওয়া মানে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের চুক্তির ধারা লঙ্ঘন করা। তাই কোহলির ফল প্রকাশ করার ব্যাপারটা পছন্দ হয়নি তাদের।

শুক্রবার ভারতীয় গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের কাছে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, গোপনীয়তা রক্ষার জন্য গোটা ভারতীয় দলকে সতর্ক করে দেওয়া হয়েছে, 'সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গোপন বিষয় প্রকাশ না করার জন্য খেলোয়াড়দের মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে। তারা অনুশীলনের সময় ছবি পোস্ট করতে পারে। তবে স্কোর প্রকাশ করলে চুক্তির ধারা লঙ্ঘন হয়।'

ইয়ো-ইয়ো পরীক্ষা শেষে ইনস্টাগ্রামের স্টোরিতে আদুল গায়ে হাসিমাখা মুখের একটি ছবি পোস্ট করেছিলেন কোহলি। ক্যাপশনে তার প্রাপ্ত স্কোরের উল্লেখ ছিল। সময়ের অন্যতম সেরা ব্যাটার পেয়েছিলেন ১৭.২। তার পোস্টটি ভাইরাল হয়ে পড়ে অল্প সময়ের মধ্যে।

উল্লেখ্য, আসন্ন এশিয়া কাপে ভারতের অভিযান শুরু হবে আগামী ২ সেপ্টেম্বর। শ্রীলঙ্কার পাল্লেকেলতে সেদিন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে তারা। 'এ' গ্রুপে তাদের আরেক প্রতিপক্ষ হলো নবাগত নেপাল। একই ভেন্যুতে আগামী ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দল দুটির মধ্যকার ম্যাচ।

Comments