এশিয়া কাপ ২০২৩

রউফকে নিয়ে বড় দুঃসংবাদ পেল পাকিস্তান

ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচের রিজার্ভ ডেতে খেলতে পারবেন না হারিস রউফ।
ছবি: এএফপি

হারিস রউফকে নিয়ে বড় দুঃসংবাদ পেল পাকিস্তান। ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচের রিজার্ভ ডেতে খেলতে পারবেন না তিনি। কোমরের ডানদিকের অংশে অস্বস্তি অনুভব করছেন এই ডানহাতি পেসার। সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নেওয়া হচ্ছে না।

সোমবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টা ১০ মিনিটে গড়িয়েছে ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডের খেলা। আগের দিন রোববার ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার লড়াইয়ের নির্ধারিত সূচি। তবে বৃষ্টির বাগড়ায় টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতের ইনিংসের ২৪.১ ওভারের পর আর খেলা চালানো সম্ভব হয়নি।

আগের দিনই শারীরিকভাবে স্বস্তিতে ছিলেন না গতিময় ফাস্ট বোলার রউফ। ব্যথা অনুভব করায় পরবর্তীতে তার এমআরআই স্ক্যান করানো হয়। এরপর পাকিস্তান টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এসেছে তাকে এই ম্যাচে আর না খেলানোর সিদ্ধান্ত। তবে তার চোট কতটা গুরুতর সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি, জানিয়েছে ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে রউফের চোটের বিষয়টি নিশ্চিত করেছে, '(অস্বস্তি অনুভব করার প্রেক্ষিতে) পরবর্তীতে সতর্কতামূলকভাবে তাকে একটি এমআরআই করার জন্য (হাসপাতালে) নেওয়া হয়েছিল, তবে (পেশিতে) কোনো চিড় দেখা যায়নি। তিনি দলের মেডিকেল প্যানেলের পর্যবেক্ষণে রয়েছেন।'

আগের দিন রউফ ৫ ওভার বল করেন। ২৭ রান দিয়ে কোনো উইকেট পাননি তিনি। তাকে এদিন না পাওয়ায় তিন পেসার– শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও ফাহিম আশরাফকে দিয়ে কাজ চালাতে হবে পাকিস্তানকে। স্পিন বিভাগকে নেতৃত্ব দেবেন শাদাব খান। তাকে সহযগিতা করবেন দুই অনিয়মিত স্পিনার ইফতিখার আহমেদ ও আগা সালমান।

Comments