শান্তর মনে হচ্ছে ভাগ্য বদলে দিয়েছে তার সন্তান

বাংলাদেশ দলের সবচেয়ে সুখী ক্রিকেটারের তালিকা করলে এই মুহূর্তে উপরের দিকে থাকবেন নাজমুল হোসেন শান্ত। সময়টা যে তার যাচ্ছে দারুণ
Najmul Hossain Shanto
দারুণ সময় কাটছে শান্তর। ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশ দলের সবচেয়ে সুখী ক্রিকেটারের তালিকা করলে এই মুহূর্তে উপরের দিকে থাকবেন নাজমুল হোসেন শান্ত। সময়টা যে তার যাচ্ছে দারুণ। কদিন আগে প্রথম সন্তানের বাবা হয়েছেন, এরপরই এশিয়া কাপে পেয়েছেন বড় রান। এবার বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ারও সুযোগ মিলেছে। ২৫ পেরুনো বাঁহাতি ব্যাটারের মনে হচ্ছে সন্তান তার জন্য নিয়ে এসেছে ভাগ্য।

এশিয়া কাপে যাওয়ার আগে নিজের ২৫তম জন্মদিনের দিন বাবা হন শান্ত। এশিয়া কাপে গিয়ে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে ৮৯ ও ১০৪ রান করেন তিনি। পেশির চোটে পড়ায় পুরো টুর্নামেন্ট অবশ্য খেলা হয়নি।

চোট কাটিয়ে ফেরার পর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে প্রথম দুই ম্যাচেও বিশ্রামে ছিলেন তিনি। তৃতীয় ম্যাচে লিটন দাস বিশ্রামে গেলে তাকে দেওয়া হয় অধিনায়কতে।

Najmul Hossain Shanto and His Wife
স্ত্রী সন্তানসম্ভবা অবস্থায় থাকার সময় তার সঙ্গে শান্ত।

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্তানের প্রসঙ্গ আসতেই বললেন তারও মনে হচ্ছে, ভাগ্য ঘুরিয়ে দিয়েছে পরিবারের নতুন সদস্য, 'আমার কাছে তো তাই মনে হচ্ছে (ছেলেই ভাগ্য বদলে দিয়েছে)। বিশেষ করে গত এক বছর, সবাই আমাকে বলেও, বিশেষ করে আমার পরিবারের সদস্যরা। আমার নিজের কাছেও মনে হয়। সে খুব ভাগ্যবান মনে হয়। অন্তত আমার জন্য।'

অবশ্য বাবা হওয়ার আগে থেকেই সময়টা ভালোই যাচ্ছিল তার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের হয়ে করেন সর্বোচ্চ রান। এরপর সব সংস্করণেই তাকে পাওয়া যাচ্ছে সেরা ছন্দে। এই ধারাবাহিকতা এবার ধরে রাখতে চান তিনি, 'আলহামদুলিল্লাহ। বেশ উপভোগ করছি। বাবা হওয়ার পর বা আগে থেকে গত এক বছর খুব ভালো যাচ্ছে। এখন চেষ্টা থাকবে এই জিনিসটা ধরে রাখা।

Comments