নতুন দুই বোলিং কোচ নিয়োগ দিল পাকিস্তান

ফাস্ট বোলিং কোচ হিসেবে উমর গুল ও স্পিন বোলিং কোচ হিসেবে সাঈদ আজমলকে দায়িত্ব দেওয়া হলো।
ছবি: পিসিবি

পাকিস্তানের ক্রিকেটে বইছে পালাবদলের জোর হাওয়া। সেই ধারায় নতুন দুই বোলিং কোচ পেলেন নিয়োগ। ফাস্ট বোলিং কোচ হিসেবে উমর গুল ও স্পিন বোলিং কোচ হিসেবে সাঈদ আজমলকে দায়িত্ব দেওয়া হলো।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদেরকে নিযুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে। গুল ও আজমলের নিয়োগ পাওয়ার কথা সম্ভাবনা কয়েক দিন ধরেই দেশটির সংবাদমাধ্যমে আলোচিত হচ্ছিল। শেষমেশ সত্যি হয়েছে গুঞ্জন।

গুল ও আজমল পাকিস্তানের হয়ে ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১২ সালের এশিয়া কাপ জিতেছিলেন। গুল অবশ্য এর আগেও কাজ করেছেন পাকিস্তানের বোলিং কোচ হিসেবে। চলতি বছর আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দায়িত্বে ছিলেন তিনি। তবে আজমলকে জাতীয় দলের কোচের ভূমিকায় এবারই প্রথম দেখা যাবে।

আবারও দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত গুল বলেছেন, 'পাকিস্তান দলের বোলিং কোচ হিসেবে যোগ দিতে পেরে আমি আনন্দিত এবং পিসিবির ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফের মাধ্যমে পাকিস্তানের ক্রিকেটে অবদান রাখার সুযোগ পেয়ে সম্মানিত বোধ করছি। দলের সঙ্গে আগে কাজের অভিজ্ঞতা থাকায় আমার কোচিং দক্ষতাকে কাজে লাগিয়ে আমি পাকিস্তানের বোলিং আক্রমণকে নতুন উচ্চতায় উন্নীত করার লক্ষ্যে আছি।'

আজমল তার প্রতিক্রিয়া জানিয়েছেন এভাবে, 'পাকিস্তান জাতীয় দলে স্পিন বোলিংয়ের প্রতিভা বিকাশে অবদান রাখার সুযোগ পেরে আমি আনন্দিত। আমি বিশ্বাস করি, আমার ক্যারিয়ার ও কোচিংয়ের অভিজ্ঞতা দলের স্পিন বোলিং আক্রমণকে আরও উন্নত করতে সাহায্য করবে।'

কোচ হিসেবে এই দুই সাবেক ক্রিকেটারের প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আগামী ১৪ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত অজিদের মাটিতে টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এরপর নিউজিল্যান্ড সফরে কাজ করবেন গুল ও আজমল। কিউইদের বিপক্ষে আগামী ১২ জানুয়ারি থেকে ২১ জানুয়ারির মধ্যে টি-টোয়েন্টি সিরিজে লড়বে উপমহাদেশের দলটি।

Comments