সব নজর এবার বিপিএলে

দিন দশেকের মধ্যেই শুরু হতে যাওয়া বিপিএল এখন সাকিবসহ সব ক্রিকেটারের মনোযোগের শীর্ষে।
Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

জাতীয় সংসদ নির্বাচন শেষে মধ্যরাতেই জয় নিয়ে ঢাকায় ফিরে আসেন সাকিব আল হাসান। নির্বাচনের পরদিনই তাকে ব্যাট নিয়ে মাঠে নেমে পড়তে দেখা যায়। কারণটাও স্পষ্ট। দিন দশেকের মধ্যেই শুরু হতে যাওয়া বিপিএল এখন সাকিবসহ সব ক্রিকেটারের মনোযোগের শীর্ষে।

১৯ জানুয়ারি দুপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স-দুর্দান্ত ঢাকার ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএলের দশম আসর। এবার বিপিএলে খেলতে দেখা যাবে দুজন সাংসদকে! মাশরাফি বিন মর্তুজা সাংসদ হিসেবে আগেও খেলেছেন এই আসরে। এবার তার সঙ্গে যোগ হলেন সাকিবও।

সাকিব-মাশরাফির নির্বাচন নিয়ে অন্য ক্রিকেটারদের ব্যস্ততাও দেখা গেছে গত কিছুদিন। সাকিবের প্রচারণায় জাতীয় দল ও ঘরোয়া পর্যায়ের অনেক ক্রিকেটারকে দেখে গেছে মাগুরায়। তাদের সেসব প্রচারণার খবর এই কদিন আলোচনায় ছিলো তুমুলভাবে।

সোমবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দেশের প্রখ্যাত ক্রিকেট প্রশিক্ষক ও ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে কাজ করেন সাকিব। বিশ্বকাপে আঙুলে পাওয়া চোট কাটিয়ে গত কদিন পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন তিনি।

Taskin Ahmed
বল করছেন তাসকিন আহমেদ। ছবি: ফিরোজ আহমেদ

সাকিব এবার খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। মঙ্গলবার থেকে দলটি বিপিএলের জন্য আনুষ্ঠানিক অনুশীলন শুরু করছে। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে নিজেদের মাঠে বিপিএলের প্রস্তুতি শুরু করে দিচ্ছে তারা।

অন্যান্য দলগুলো আনুষ্ঠানিক অনুশীলনের সূচি না জানালেও ক্রিকেটাররা ব্যক্তিগত উদ্যোগে প্রতিদিনই আসছেন মাঠে। বিপিএল সামনে রেখে চলছে তাদের প্রস্তুতি।

বিপিএল দিয়ে ক্রিকেটে ফেরার লড়াইয়ে আছেন তামিম ইকবালও। ফরচুন বরিশালের হয়ে বিপিএল খেলবেন তিনি। তামিমকেও মিরপুরে প্রস্তুতি শুরু করতে দেখা গেছে। সিলেট স্ট্রাইকার্সের হয়ে আগেরবার নেতৃত্ব দেওয়া মাশরাফি মর্তুজা এবার একই ভূমিকায় থাকবেন কিনা তা নিয়ে সংশয় আছে। মাশরাফি গত বেশ কিছুদিন তুমুল ব্যস্ত ছিলেন নির্বাচন নিয়ে। রাজনৈতিক কারণের পাশাপাশি ফিটনেসের কারণেও বিপিএলের শুরু থেকে তার খেলার সম্ভাবনা কম।

Comments