চোখের সমস্যায় ধুঁকতে থাকা সাকিব এবার যাবেন সিঙ্গাপুর, সিলেট পর্বের আগে অনিশ্চিত

Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

শনিবার ফরচুন বরিশালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ পরই রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, চোখের সমস্যায় এখনো বেশ সংগ্রাম করছেন সাকিব আল হাসান। সাকিবের চোখের সমস্যা সমাধানে তাই আবার উদ্যোগী হয়েছে রংপুর রাইডার্স। রোববার তাকে পাঠানো হচ্ছে সিঙ্গাপুরে। ফলে বিপিএলের একাধিক ম্যাচ মিস করতে পারেন তিনি।

বিপিএলের ঠিক আগে চোখের চিকিৎসা করাতে লন্ডনে গিয়েছিলেন শীর্ষ এই অলরাউন্ডার। লন্ডন থেকে ফিরে বিপিএলে নেমে ব্যাট হাত ২ রান করলেও বোলিংয়ে তাকে জুতসই দেখা গেছে। ১৬ রানে তিনি পান ২ উইকেট।

বিপিএলে প্রথম ম্যাচ শেষে সোহান সাকিবের অবস্থা নিয়ে জানান শঙ্কার কথা, 'দেখেন, সাকিব ভাই আমাদের দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এবং আমার কাছে মনে হয় উনি চোখে ওই জায়গা থেকে সংগ্রাম করছে শেষ কিছুদিন ধরে। ডাক্তারদের সঙ্গে কথা হচ্ছে। শেষ ডাক্তাররা ভালো বলতে পারবে কোন পরিস্থিতিতে আছে। এখনো ‍যেটা বললাম সংগ্রাম করছে।'

গত বিশ্বকাপের সময়ও চোখের সমস্যা ছিলো সাকিবের। ভারতে চিকিৎসকের পরামর্শও নিয়েছিলেন। সাকিবের চোখের সমস্যাটা আসলে কোন ধরণে তা বিস্তারিত জানা যায়নি। তবে ব্যাট করার সময় তার দেখতে কিছুটা সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন ঘনিষ্ঠতা।

এদিকে, সাকিবের সিঙ্গাপুর যাওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে রংপুর রাইডার্সের পরিচলক শানিয়ান তানিমের কাহ থেকে। জানা গেছে, রোববার সিঙ্গাপুর গিয়ে সাকিবের ফেরা নির্ভর করছে চিকিৎসার উপর।

মঙ্গলবার দুপুরে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে রংপুর। এই ম্যাচটিতে সাকিবকে পাওয়া যাচ্ছে বলেই ধরে নেওয়া যায়। সিলেট পর্বে ২৬ ও ২৭ জানুয়ারি পর পর দুদিন ম্যাচ আছে রংপুর। সাকিব সিলেট পর্বের শুরুর দিকেও থাকবেন অনিশ্চিত।

Comments

The Daily Star  | English

Sheikh clan’s lust for duty-free cars

With an almost decimated opposition and farcical elections, a party nomination from the ruling Awami League was as good as a seat in the parliament.

7h ago