ক্রিকেট

সাকিবের ব্যাপারে বল রংপুরের ‘কোর্টে নেই’

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার সাকিব আল হাসানকে পাচ্ছে না রংপুর রাইডার্স। এই ম্যাচ তো বটেই চোখের চিকিৎসায় সিঙ্গাপুর যাওয়া শীর্ষ অলরাউন্ডার কবে মাঠে ফিরতে পারবেন তা নিয়ে কোন ধারণা করতে পারছে না দলটি।
Shakib Al Hasan
ফাইল ছবি: একুশ তাপাদার/স্টার

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার সাকিব আল হাসানকে পাচ্ছে না রংপুর রাইডার্স। এই ম্যাচ তো বটেই চোখের চিকিৎসায় সিঙ্গাপুর যাওয়া শীর্ষ অলরাউন্ডার কবে মাঠে ফিরতে পারবেন তা নিয়ে কোন ধারণা করতে পারছে না দলটি। সাকিবের ব্যাপারটা তাদের একদম এখতিয়ারের বাইরে বলে জানিয়েছে রংপুর।

গত বিশ্বকাপ থেকেই চোখে এক ধরণের সমস্যায় ভুগছিলেন সাকিব। ভারতে চিকিৎসকের পরামর্শও নিয়েছিলেন। বিশ্বকাপের আঙুলে পাওয়া চোটের পর এমনিতেই চলে যান খেলার বাইরে। জাতীয় সংসদ নির্বাচন, আঙুলের চোট মিলিয়ে তার চোখের সমস্যা আর আলোচনায় আসেনি।

বিপিএল শুরুর আগেই আবার সেটা বেড়ে গেলে প্রথমে লন্ডন এবং পরে সিঙ্গাপুরে যান সাকিব। অনেকগুলো পরীক্ষা নিরীক্ষার মধ্য দিয়ে যাওয়া বাংলাদেশের নিয়মিত অধিনায়ক কবে মাঠে ফিরবেন তা নিশ্চিত নয়। শোনা যাচ্ছে, সাকিবের চোখের সমস্যা দূর করতে এমনি অস্ত্রোপচারও লাগতে পারে। সেরকম হলে বিপিএলেই আর তাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে থাকছে দোলাচল।

এই ব্যাপারে রংপুরের কোচ সোহেল ইসলাম জানিয়েছেন অনেকটা অসহায়ত্ব। চুক্তিভুক্ত খেলোয়াড় হিসেবে সাকিবের স্পর্শকাতর স্বাস্থ্যগত বিষয় সামলাচ্ছে খোদ বিসিবি, 'সাকিব আল হাসানের ব্যাপারটা হচ্ছে বিসিবির মেডিকেল দল এটা এখন দেখছে। এটা ওরা আরও ভালো বলতে পারবে। আসলে আমাদের কোর্টে বল নাই। এখন সমস্তটাই বোর্ড দেখছে। তারা যেভাবে দিক নির্দেশনা দেবে আমরা সেভাবেই দেখবো।'

তবে কোন কারণে সাকিব একেবারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও তা দলীয় শক্তিতে সামলে নেওয়ার আশা তাদের,  'আমরা আসলে দল হিসেবেই খেলতে চাই। সেখানে দুয়েকজন খেলোয়াড় থাকবে না, ইনজুরির জন্য থাকবে না সেটা বড় খেলোয়াড় হতে পারে ছোট তারকা হতে পারে। আমরা আসলে চিন্তা করছি কিভাবে দল হিসেবে ভালো খেলতে পারি। '

Comments