সিরিজ নির্ধারণী ম্যাচের আগে ধাক্কা খেল শ্রীলঙ্কা

পেশির টানে শনিবারের লড়াই থেকে ছিটকে গিয়েছেন তিনি। আগের রাতে এই খবর নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট। পাথিরানা ছিটকে গেলেও লঙ্কানদের একটা সুখবর অবশ্য আছে। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে একাদশে ফিরছেন লেগ স্পিনার ভানিন্দু হাসারাঙা।
Matheesha Pathirana

একের পর এক ওয়াইড, নো বল করে প্রথম ম্যাচে বাংলাদেশের হাতে ম্যাচ প্রায় তুলেই দিয়েছিলেন মাথিশা পাথিরানা। গতিময় পেসার এলোমেলো বল করে প্রথম ম্যাচে বিপদের কারণ হলেও দ্বিতীয় ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রো এনে দলের সম্ভাবনাও জাগিয়েছিলেন। খরুচে বল করলেও বরাবর 'এক্স ফ্যাক্টর' তকমা পাওয়া পাথিরানাকে সিরিজ নির্ধারনী ম্যাচে পাচ্ছে না শ্রীলঙ্কা।

পেশির টানে শনিবারের লড়াই থেকে ছিটকে গিয়েছেন তিনি। আগের রাতে এই খবর নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট। পাথিরানা ছিটকে গেলেও লঙ্কানদের একটা সুখবর অবশ্য আছে। দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে একাদশে ফিরছেন লেগ স্পিনার ও নিয়মিত অধিনায়ক ভানিন্দু হাসারাঙা।

প্রথম ম্যাচে নাজমুল হোসেন শান্তকে আউট করলেও ৪ ওভারে পাথিরানা দিয়েছিলেন ৫৬ রান, এরমধ্যে ছিলো ১০ ওয়াইড আর ৩ নো বল। তার এমন বাজে বোলিংয়ের পরও ম্যাচটা ৩ রানে জিতে যায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচে দারুণ বল করে ৩.৪ ওভার বল করে ২৮ রানে ২ উইকেট নেন তিনি। এবার যদিও হেরে যায় তার দল।

প্রথম দুই ম্যাচ রাতের আলোয় হলেও শনিবার শেষ ম্যাচ বিকেল ৩টায়। শিশিরের প্রভাব না থাকায় এই ম্যাচে দুই দলের স্পিনাররা রাখতে পারেন বড় ভূমিকা। সেই জায়গায় হাসারাঙার ফেরা নিশ্চিতভাবে সুখবর লঙ্কানদের জন্য।

Comments