এবার অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আমির

৩৫ বছর বয়সী এই তারকা আগামী জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য তৈরি আছেন।
mohammad amir
মোহাম্মদ আমির। ছবি: এএফপি

ইমাদ ওয়াসিম অবসর ভাঙার পরদিন একই ঘোষণা দিলেন পাকিস্তানের আরেক ক্রিকেটার মোহাম্মদ আমির। চার বছরের ব্যবধানে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত জানালেন বাঁহাতি এই পেসার।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কয়েক দফা ইতিবাচক বৈঠকের পর রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এই ঘোষণা দিয়েছেন আমির। ৩৫ বছর বয়সী এই তারকা আগামী জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য তৈরি আছেন।

আমির লিখেছেন, 'আমি এখনও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি! জীবন আমাদের কখনও কখনও এমন এক পর্যায়ে নিয়ে আসে, যখন সিদ্ধান্তগুলো পুনর্বিবেচনা করতে হয়। আমার ও পিসিবির মধ্যে কিছু ইতিবাচক আলোচনা হয়েছে, যেখানে তারা শ্রদ্ধার সঙ্গে আমাকে অনুভব করিয়েছে যে, আমার প্রয়োজন ছিল এবং আমি এখনও পাকিস্তানের হয়ে খেলতে পারি।'

তিনি যোগ করেছেন, 'পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে আলোচনার পর আমি ঘোষণা করছি যে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য আমি ফিরতে তৈরি আছি। আমি দেশের জন্য এটি করতে চাই। কারণ এটা ব্যক্তিগত চাওয়া-পাওয়ার উর্ধ্বে। সবুজ জার্সি গায়ে জড়ানো ও দেশের সেবা করা সব সময়ই আমার সবচেয়ে বড় আকাঙ্ক্ষা ছিল এবং ভবিষ্যতেও থাকবে।'

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। কারণ হিসেবে তিনি সেসময় বলেছিলেন যে, তার প্রতি অবিচার করেছেন তৎকালীন প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস। ভবিষ্যতে অবসরের সিদ্ধান্ত পাল্টানোর সম্ভাবনার কথাও তখন উল্লেখ করেছিলেন তিনি।

জাতীয় দলের হয়ে আমিরের শেষবার খেলেছিলেন টি-টোয়েন্টি সংস্করণে। ২০২০ সালের অগাস্টে অনুষ্ঠিত ওই ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। সেদিন ২ ওভারে ২৫ রান খরচায় উইকেটশূন্য ছিলেন আমির। ৫০ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২১.৪০ গড় ও ৭.০২ স্ট্রাইক রেটে তার শিকার ৫৯ উইকেট।

Comments