বিরোধ ভুলে আলিঙ্গন করে আলোচনায় কোহলি-গম্ভীর

শুক্রবার বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের মাঝে ছড়িয়ে পড়ে একটি ভিডিও। টাইম আউট বিরতির সময় কোহলি-গম্ভীর আলিঙ্গনাবদ্ধ হন।
Gautam Gambhir & Virat Kohli

প্রায় প্রতি আইপিএলেই নিয়মিত দৃশ্য হয়ে পড়ছিল বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের বিরোধ। গত আইপিএলে একজনকে আরেকজনের দিকে তেড়ে যেতেও দেখা গেছে। দুজনের দুই দলের লড়াইয়ের আগে তাই একটা উত্তেজনার পারদ ছিলো। তবে সেই উত্তাপে এবার জল ঢেলে দিলেন তারা।

শুক্রবার বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচের মাঝে ছড়িয়ে পড়ে একটি ভিডিও। টাইম আউট বিরতির সময় কোহলি-গম্ভীর আলিঙ্গনাবদ্ধ হন।

এ সময় ব্যাটিংয়ে ছিলো বেঙ্গালুরু। রজত পাতিদারকে নিয়ে ইনিংস এগিয়ে নিচ্ছিলেন কোহলি। বিরতিতে মাঠে প্রবেশ করেন কলকাতার মেন্টর গম্ভীর। তাকে দেখে কোহলিই এগিয়ে গিয়ে হাত বাড়িয়ে দেন, গম্ভীরও তাতে সাড়া দিয়ে হন আলিঙ্গনাবদ্ধ। জায়ান্ট স্ক্রিনে দৃশ্যটি দেখানোর সময় দর্শকরা তালি দিয়ে উঠেন।

কোহলি-গম্ভীরের মিলিত হওয়ার ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে আইপিএলের পেজ থেকেও শেয়ার করা হয়। ক্যাপশনে লেখা হয়, 'যা আমরা দেখতে ভালোবাসি।' ভিডিওটি দ্রুতই ভাইরাল হয়ে পড়ে।

এই সময় ধারাভাষ্য দিচ্ছেন সাবেক দুই ভারতীয় তারকা রবি শাস্ত্রী ও সুনিল গাভাস্কার। শাস্ত্রী এই দুজনকে 'ফেয়ার-প্লে' ট্রফি দেওয়ার কথা বলেন, টিপ্পনি কেটে গাভাস্কার বলেন, 'কেবল ফেয়ার প্লে না, দুজনকে অস্কার দেওয়া উচিত।'

গত বছর লক্ষ্ণৌ সুপার জায়ান্টের মেন্টর ছিলেন গম্ভীর। বেঙ্গালুরুর বিপক্ষে এক ম্যাচে তার সঙ্গে লেগে যায় কোহলি। দুজন প্রায় হাতাহাতির পর্যায়ে চলে গিয়েছিলেন। শৃঙ্খলাভঙ্গের কারণে তাদের ম্যাচ ফির শতভাগ জরিমানা করা হয়েছিলো।

গম্ভীর যখন খেলোয়াড় ছিলেন তখন থেকেই কোহলির সঙ্গে তার বিরোধ চরমে। মাঠেও উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা গেছে একাধিকবার। তুমুল বিরোধের আপাতত সমাপ্তি পড়ল বলা চলে।

Comments