কাউন্টিতে সারের হয়ে খেলতে অনাপত্তিপত্র পেলেন সাকিব

সাকিবকে আগামী ৫ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত অনাপত্তিপত্র দেওয়া হয়েছে।
Shakib Al Hasan
ফাইল ছবি: ফিরোজ আহমেদ/স্টার

চলমান কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানে সারে ক্রিকেট ক্লাবের হয়ে খেলবেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিএসবি) এই অভিজ্ঞ অলরাউন্ডারকে অনাপত্তিপত্র (এনওসি) দিয়েছে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ইনচার্জ শাহরিয়ার নাফীস দ্য ডেইলি স্টারকে বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন। ৩৭ বছর তারকা সাকিবকে আগামী ৫ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত অনাপত্তিপত্র দেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে নাফীস বলেন, 'সারেতে খেলতে সাকিব গত ১৩ আগস্ট এনওসির জন্য আবেদন করেছিলেন। বিসিবি গত ২০ আগস্ট তার এনওসি মঞ্জুর করেছে। তবে যদি তাকে সামনের টেস্ট স্কোয়াডে রাখা হয়, তাহলে সে সরাসরি ইংল্যান্ড থেকে ভারতে যাবে দলের সঙ্গে যোগ দিতে।'

আগামী ১৫ সেপ্টেম্বর ভারতে সফরে যাবে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে তারা। চেন্নাইয়ে প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। কানপুরে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৭ সেপ্টেম্বর থেকে।

এরপর ৬ অক্টোবর গোয়ালিয়রে শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। ৯ ও ১২ অক্টোবর পরের দুটি ম্যাচ হবে যথাক্রমে দিল্লি ও হায়দরাবাদে।

সাকিব বর্তমানে বাংলাদেশের হয়ে পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুতি নিচ্ছেন। আগামী ৩০ আগস্ট শুরু হবে এই ম্যাচ। প্রথম টেস্টে ১০ উইকেটের ঐতিহাসিক জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা।

আশা করা হচ্ছে, বাংলাদেশ দল আগামী ৪ সেপ্টেম্বর পাকিস্তান থেকে দেশে ফিরবে। সাকিব তখন টন্টনে সমারসেটের বিপক্ষে সারের জার্সিতে চারদিনের ম্যাচ খেলার জন্য ইংল্যান্ডে উড়ে যাবেন।

Comments