‘লড়াই’ ঠেকাতে মেসিকে ২৩টি জার্সি দেওয়ার অনুরোধ!

আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে খুবই রোমাঞ্চিত কুরাসাওয়ের ফুটবলাররা। এর মূল কারণ যে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী পিএসজি ফরোয়ার্ড মেসি, তা আর আলাদা করে না বললেও চলে!
ছবি: এএফপি

অভিনব, বিস্ময়কর নাকি অস্বাভাবিক? কুকো মার্টিনার বক্তব্যকে কী বলা যায়? লিওনেল মেসির উদ্দেশ্যে তার অনুরোধ, আর্জেন্টাইন মহাতারকা যেন নিজের ২৩টি জার্সি কুরাসাওয়ের ফুটবলারদের দেন! কেন? নইলে দলটির খেলোয়াড়দের মধ্যে লড়াই বেঁধে যেতে পারে!

খোলাসা করা যাক ধীরে ধীরে।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ঘরের মাঠে মুখোমুখি হবে কুরাসাওয়ের। সান্তিয়াগো দেল এস্তেরোতে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বুধবার ভোর পাঁচটা ৩০ মিনিটে।

কুরাসাও ক্যারিবিয়ান সাগরে অবস্থিত একটি স্বায়ত্তশাসিত দ্বীপরাষ্ট্র। এটি মূলত ইউরোপের দেশ নেদারল্যান্ডসের অন্তর্ভুক্ত। উত্তর আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (কনকাকাফ) সদস্য হিসেবে তারা আন্তর্জাতিক ফুটবল খেলে থাকে। ফিফা র‍্যাঙ্কিংয়ে কুরাসাওয়ের অবস্থান বর্তমানে ৮৬। তাদের অধিনায়ক মার্টিনা নেদারল্যান্ডসের দ্বিতীয় বিভাগের ক্লাব এনএসি ব্রেডার হয়ে খেলেন।

আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে খুবই রোমাঞ্চিত কুরাসাওয়ের ফুটবলাররা। এর মূল কারণ যে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী পিএসজি ফরোয়ার্ড মেসি, তা আর আলাদা করে না বললেও চলে! মার্টিনার কথাতেই বিষয়টি স্পষ্ট।

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে ৩৩ বছর বয়সী ডিফেন্ডার বলেছেন, 'মেসির জন্য আমার একটি উপকারী বার্তা রয়েছে। আমাদের (স্কোয়াডে) ২০ জন বা এর চেয়ে বেশি সংখ্যক খেলোয়াড় আছে। তাই অনুগ্রহ করে, (ম্যাচের পর) ২০ জন খেলোয়াড়কেই আপনার জার্সি দিন। অন্যথায়, আপনি যদি একটি জার্সি দেন, আমরা (জার্সিটি পাওয়ার জন্য নিজেদের মধ্যে) লড়াই করব।'

মার্টিনা পরবর্তীতে নিশ্চিত করেন যে কুরাসাওয়ের স্কোয়াডে ২৩ জন ফুটবলার রয়েছে। অর্থাৎ তার বক্তব্য অনুসারে, প্রতিপক্ষের খেলোয়াড়দের নিজেদের মধ্যে লড়াই ঠেকাতে মেসিকে দিতে হবে ২৩টি জার্সি!

Comments