পিএসজির হারের ম্যাচে মেসিকে দুয়ো

প্যারিসের ক্লাবটির ভক্ত-সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনা মেসির জন্য নতুন নয়।
ছবি: এএফপি

ঘরের মাঠে আবার হারল পিএসজি। এতে ফরাসি লিগ ওয়ানের শিরোপার লড়াই উঠল জমে। খেলা শুরুর আগেই লিওনেল মেসিকে শুনতে হলো নিজ ক্লাবের ভক্ত-সমর্থকদের দুয়োধ্বনি। পরে ম্যাচ চলাকালীন আর্জেন্টাইন তারকা রাখতে পারলেন না কার্যকর ভূমিকা।

রোববার রাতে পার্ক দে প্রিন্সেসে লিওঁর কাছে ১-০ গোলে হেরেছে আসরের শিরোপাধারীরা। ম্যাচের ৫৬তম মিনিটে ব্যবধান গড়ে দেন ব্র্যাডলি বার্কোলা। প্রথমার্ধেই গোল পেতে পারত সফরকারীরা। কিন্তু ৩৯তম মিনিটে পেনাল্টি থেকে গোল করতে পারেননি আলেকজান্দার লাকাজেত।

ম্যাচ শুরুর আগে যখন লাউডস্পিকারে দুই দলের ফুটবলারদের নাম ঘোষণা করা হচ্ছিল, তখন মেসির নাম আসতেই মাঠের এক অংশের দর্শকরা তাকে দুয়ো দেন। অন্য অংশের দর্শকরা তৎক্ষণাৎ পাল্টা জবাব দেন। তারা 'মেসি' বলে সজোরে চিৎকার করে ওঠেন।

প্যারিসের ক্লাবটির ভক্ত-সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনা মেসির জন্য নতুন নয়। গত মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পর ঘটেছিল এমন ঘটনা। প্রথমার্ধে মেসির পায়ে যতবারই বল যাচ্ছিল, ততবারই তাকে দুয়ো দেওয়া হচ্ছিল।

লিওঁর বিপক্ষে মেসির পাশাপাশি নিষ্প্রভ ছিলেন কিলিয়ান এমবাপে। ফরাসি ফরোয়ার্ড অবশ্য প্রথমার্ধে গোল করার সুবর্ণ একটি সুযোগ হাতছাড়া করেন। ডি-বক্সে মেসির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে চিপ শট নেন তিনি। প্রতিপক্ষ গোলরক্ষক পরাস্ত হলেও দূরের পোস্টের বাইরে দিয়ে যায় বল।

চলমান মৌসুমের লিগে পিএসজির এটি পঞ্চম হার। সবগুলোই এসেছে ২০২৩ সালে। এতে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটি আর মজবুত নেই প্যারিসিয়ানদের জন্য। ২৯ ম্যাচে তাদের অর্জন ৬৬ পয়েন্ট। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুই ও তিনে আছে যথাক্রমে লেঁস ও মার্সেই।

দুই সপ্তাহ আগেও ভীষণ স্বস্তিতে ছিল ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা। পয়েন্ট তালিকার দ্বিতীয় দলের চেয়ে ১২ পয়েন্টের ব্যবধানে তারা এগিয়ে ছিল। কিন্তু টানা দুই হারে সেটা এখন কমে দাঁড়িয়েছে ৬। ঘরের মাঠেই আগের ম্যাচে রেনের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল পিএসজি।

Comments