বিচ্ছেদের জন্য তৈরি পিএসজি-মেসি!

পিএসজির সঙ্গে বিশ্বকাপজয়ী মেসির দুই বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী জুন মাসে। শর্ত অনুসারে, আরও এক বছর চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। দুই পক্ষের সেই পথেই হাঁটার খবর শোনা গিয়েছিল গত বছরের শেষদিকে।
ছবি: এএফপি

পিএসজির সঙ্গে লিওনেল মেসির সম্পর্ক তলানিতে পৌঁছেছে। পরিস্থিতি এতটাই খারাপ যে এটা আর মেরামত করার মতো অবস্থায় নেই। ফলে আর্জেন্টাইন তারকার লিগ ওয়ানের শিরোপাধারীদের ছেড়ে অন্য ঠিকানায় যাওয়া এখন কেবল সময়ের ব্যাপার। এসব দাবি করেছে ফরাসি গণমাধ্যম লেকিপ।

পিএসজির সঙ্গে বিশ্বকাপজয়ী মেসির দুই বছরের চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী জুন মাসে। শর্ত অনুসারে, আরও এক বছর চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। দুই পক্ষের সেই পথেই হাঁটার খবর শোনা গিয়েছিল গত বছরের শেষদিকে। কিন্তু সম্প্রতি পাল্টে গেছে সবকিছু। মঙ্গলবার লেকিপ জানিয়েছে, ৩৫ বছর বয়সী মেসি ও পিএসজির মধ্যে আলোচনার ইতি ঘটেছে। নিজেদের সম্পর্কের বিচ্ছেদের জন্য তৈরি তারা।

২০২১ সালের ১০ অগাস্ট পিএসজিতে যোগ দেন মেসি। পার্ক দে প্রিন্সেসের ক্লাবটির ভক্ত-সমর্থকরা মহাসমারোহে তাকে বরণ করে নেন। কিন্তু সেই সুখানুভূতি পরবর্তীতে স্থায়ী হয়নি। মাঠে পিএসজির হয়ে খেলার সময় দুয়োধ্বনিও শুনতে হয়েছে তাকে। গত মৌসুমে এমন ঘটনা ঘটেছিল, ঘটেছে এবারের মৌসুমেও। গত রোববার রাতে লিগ ওয়ানে ঘরের মাঠে লিওঁর মুখোমুখি হয়েছিল পিএসজি। ম্যাচ শুরুর আগে যখন লাউডস্পিকারে দুই দলের ফুটবলারদের নাম ঘোষণা করা হচ্ছিল, তখন মেসির নাম আসতেই স্টেডিয়ামের একটি অংশের দর্শকরা তাকে দুয়ো দেন। অন্য অংশের দর্শকরা অবশ্য তৎক্ষণাৎ পাল্টা জবাব দেন। তারা 'মেসি' বলে সজোরে চিৎকার করে ওঠেন।

পিএসজিতে নাম লেখানোর পর সব মিলিয়ে ৬৭ ম্যাচে ২৯ গোল ও ৩২ অ্যাসিস্ট করেছেন মেসি। এর মধ্যে এবারের মৌসুমে ৩৩ ম্যাচে করেছেন ১৮ গোল ও ১৭ অ্যাসিস্ট। নতুন ক্লাবে প্রথম মৌসুমটা তার একদম ভালো কাটেনি। ৩৪ ম্যাচ খেলে করেছিলেন কেবল ১১ গোল। তাছাড়া, তাকে দলে টানার পরও কাতারি মালিকানাধীন তারকাখচিত পিএসজির উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জয়ের স্বপ্ন থেকে গেছে স্বপ্নই। টানা দুবার তারা ছিটকে গেছে আসরের শেষ ষোলো থেকে।

একাডেমি, বয়সভিত্তিক পর্যায় ও মূল দল মিলিয়ে মেসি ২০ বছরের বেশি সময় ছিলেন বার্সেলোনায়। ২০০০ থেকে ২০২১ সাল পর্যন্ত। স্প্যানিশ ক্লাবটির আর্থিক দৈন্যের কারণে তাকে ক্যাম্প ন্যু ছাড়তে হয়েছিল। চোখের জলে ভেসে সেসময় প্রিয় ঠিকানাকে বিদায় বলেছিলেন তিনি। পিএসজি ছাড়ার গুঞ্জনের মধ্যে মেসির বার্সাতে ফেরার সম্ভাবনার কথাই জোরেশোরে আলোচিত হচ্ছে। সেকারণেই সবশেষ ম্যাচে তাকে দুয়ো শুনতে হয়েছে বলে ধারণা করছে আন্তর্জাতিক গণমাধ্যম।

মেসিকে ফিরিয়ে আনার চেষ্টার গুঞ্জন যে সত্যি তা কয়েক দিন আগে স্বীকার করে নিয়েছেন বার্সেলোনার ভাইস প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তে। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসি এবং তার বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে আলোচনার কথা স্প্যানিশ গণমাধ্যমের কাছে জানিয়েছেন তিনি। শুরুতে আলোচনার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছিল কাতালান ক্লাবটি। তবে দেরিতে হলেও ঘটনার সত্যতা নিশ্চিত করেছে তারা।

Comments

The Daily Star  | English

Saber Hossain Chowdhury arrested

The Detective Branch of police today arrested Saber Hossain Chowdhury, former environment forest and climate change minister and Dhaka-9 lawmaker, at the capital’s Gulshan

2h ago