মেসির ব্যাপারে বার্সা-লা লিগার সাক্ষাতের কথা স্বীকার করলেন জাভি

রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসির শৈশবের ক্লাবে ফেরাটা অবশ্য সহজ হবে না। কারণ, অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে স্প্যানিশ পরাশক্তি বার্সা।
ছবি: এএফপি

লিওনেল মেসির সম্ভাব্য পরবর্তী ঠিকানা হিসেবে পুরনো ক্লাব বার্সেলোনার কথা আলোচিত হচ্ছে জোরেশোরে। সেই গুঞ্জন যে সত্যি তা স্বীকার করে নিলেন দলটির কোচ জাভি হার্নান্দেজ। তিনি জানালেন, আর্জেন্টাইন মহাতারকাকে ফেরানোর বিষয়ে লা লিগার প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ হয়েছে বার্সার কর্মকর্তাদের।

ফরাসি লিগ ওয়ানের ক্লাব পিএসজির সঙ্গে বিশ্বকাপজয়ী মেসির দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আগামী জুনে। চুক্তি আর নবায়ন না করার জল্পনা-কল্পনার মাঝে তার বার্সায় ফিরে আসার সম্ভবনার কথা জানিয়ে আসছে আন্তর্জাতিক গণমাধ্যম।

রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসির শৈশবের ক্লাবে ফেরাটা অবশ্য সহজ হবে না। কারণ, অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে স্প্যানিশ পরাশক্তি বার্সা। লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে অনুসারে, তাদের পক্ষে মেসির বেতন-ভাতার জন্য কাড়ি কাড়ি অর্থ খরচ করার উপায় নেই। তাই মেসিকে দলে টানার ক্ষেত্রে জটিলতা দেখছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস।

ছবি: এএফপি

দুই দশকের বেশি সময় কাটানোর পর ২০২১ সালে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন মেসি। দুই বছরের ব্যবধানে ৩৫ বছর বয়সী তারকাকে ফেরানোর চেষ্টায় আছে কাতালান ক্লাবটি। এই প্রসঙ্গে তাদের কোচ জাভি গতকাল শুক্রবার গণমাধ্যমকে বলেছেন, 'হ্যাঁ, (লা লিগার সঙ্গে বার্সার সাক্ষাৎ হয়েছে)। তবে কেবল লিওকে (মেসি) ফেরানোর বিষয়ে আলাপ হয়েছে তা নয়।'

তিনি জানিয়েছেন, আর্থিক দুরবস্থায় থাকা বার্সার স্কোয়াডকে আরও শক্তিশালী করার উপায় নিয়েও আলোচনা হয়েছে, 'আগামী মৌসুমে আমাদের স্কোয়াডকে আরও উন্নত করা যায় কিনা তা আমরা দেখব। তবে এটা এখন গুরুত্বপূর্ণ ইস্যু নয়। আমাদের সামনে এখনও একটি লিগ রয়েছে যা আমাদের জিততে হবে।'

লা লিগার শিরোপা পুনরুদ্ধারের দ্বারপ্রান্তে আছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনা। ৩১ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আসরের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে আছে তারা। জাভি জানিয়েছেন, তার সম্পূর্ণ মনোযোগ এখন লিগের দিকে এবং মেসিকে ফেরানোর বিষয়টি বার্সার ডিরেক্টর অব ফুটবল মাতেউ আলেমানি দেখছেন।

বার্সার কোচ বলেছেন, 'এটি (মেসিকে ফেরানো) মাতেউর ব্যাপার এবং তিনি আমাদেরকে এই বিষয়ে সব তথ্য জানিয়ে থাকেন। তাত্ত্বিকভাবে সবকিছু ভালোই চলছে। কিন্তু শেষ পর্যন্ত এটি হবে কিনা তা আমরা জানি না। এখনই এই বিষয়ে কথা বলা বড্ড তাড়াতাড়ি হয়ে যায়।'

Comments