আপনি আর্জেন্টিনার জন্য গৌরব নিয়ে এসেছেন: এমিলিয়ানোকে প্রধানমন্ত্রী

শেখ হাসিনা জানান, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল এবং বাংলাদেশিরা এটির প্রতি অনুরাগী।

২০২২ কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এই তারকা ফুটবলারের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা করেন, যা আর্জেন্টিনার শিরোপা অর্জনে অবদান রেখেছিল।

সোমবার এমিলিয়ানোর উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, 'আপনি সেই ব্যক্তি যিনি আর্জেন্টিনার জন্য গৌরব নিয়ে এসেছেন। আমি আপনার সাফল্য কামনা করি।'

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

শেখ হাসিনা জানান, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল এবং বাংলাদেশিরা এটির প্রতি অনুরাগী। ফুটবল ও অন্যান্য খেলাধুলার উন্নয়নে তার সরকার সারা বাংলাদেশে উপজেলা পর্যায়ের মিনি স্টেডিয়াম নির্মাণ করছে।

প্রধানমন্ত্রীর পরিবারও ক্রীড়ামোদি উল্লেখ করে তিনি বলেন, 'আমার বাবা ও দাদা ফুটবল খেলতেন।'

কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস বিজয়ী এমিলিয়ানো গত বছর বাংলাদেশে আর্জেন্টিনার বিশাল ফ্যানবেস সম্পর্কে জানতে পেরে অভিভূত হয়েছিলেন। তিনি বলেন, 'আমি এখানে এসে খুব খুশি এবং বাংলাদেশিদের মধ্যে ফুটবলের প্রতি আবেগের কথা জেনে আনন্দিত।'

ভারতীয় সংগঠক ও ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্তের আয়োজনে এমিলিয়ানো এই সফর করছেন। আর্জেন্টাইন এই ফুটবলারের ব্যক্তিগত ব্যবস্থাপক সান্তিয়াগো লিওতাও সফরকারী প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া, শেখ হেলাল উদ্দিন এমপি ও শেখ তন্ময় এমপি।

Comments

The Daily Star  | English

UN rights chief urges probe on Bangladesh protest 'crackdown'

The UN rights chief called Thursday on Bangladesh to urgently disclose the details of last week's crackdown on protests amid accounts of "horrific violence", calling for "an impartial, independent and transparent investigation"

1h ago