মেসির অভিষেক ম্যাচ নিয়ে যা বললেন মায়ামি কোচ

আর্জেন্টাইন মহাতারকাকে শুরুর একাদশে রাখা হবে কিনা সেই সিদ্ধান্ত এখনও নেননি জেরার্দো মার্তিনো।
ইন্টার মায়ামির অনুশীলনে লিওনেল মেসি। ছবি: এএফপি

নতুন ক্লাব ইন্টার মায়ামির জার্সিতে লিওনেল মেসির অভিষেকের সবকিছু প্রায় চূড়ান্ত। তবে সারা দুনিয়ার ফুটবলপ্রেমীদের অপেক্ষা আরও একটু বাড়তে পারে। কারণ আর্জেন্টাইন মহাতারকাকে শুরুর একাদশে রাখা হবে কিনা সেই সিদ্ধান্ত এখনও নেননি দলটির কোচ জেরার্দো মার্তিনো।

লিগস কাপের 'জে' গ্রুপের ম্যাচে নিজেদের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ক্রুজ আজুলের মুখোমুখি হবে মায়ামি। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার সকাল ৬টায়।

গত রোববার রাতে মেসির জন্য বিশেষ একটি আয়োজন রাখা হয়েছিল ডিআরভি পিএনকে স্টেডিয়ামে। সেখানে ৩৬ বছর বয়সী বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডকে মহাসমারোহে বরণ করে নেওয়া হয়। সেদিনই স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বুসকেতসকে চুক্তিবদ্ধ করে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাব মায়ামি। বুসকেতস ও মেসি দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন বার্সেলোনায়। তারা দুজনই মেক্সিকোর লিগা এমএক্সের দল ক্রুজের বিপক্ষে মাঠে নামার জন্য তৈরি আছেন।

আগের দিন বুধবার নিজ দেশের গণমাধ্যম ইএসপিএন ফুটবল টুয়েলভের কাছে মায়ামির কোচ মার্তিনো বলেন, 'এখন পর্যন্ত আমি যা দেখেছি, তারা খেলার জন্য ফিট আছে এবং আশা করা যাচ্ছে, শুক্রবার (বাংলাদেশ সময় অনুসারে শনিবার) তারা (মাঠে) থাকতে পারবে। তারা শুরু থেকে নাকি বিরতির পর থেকে খেলবে সেটার সিদ্ধান্ত আমরা এখনও নেইনি। কিন্তু আমি যা দেখেছি, তাতে লিও (মেসি) ও বুসি (বুসকেতস) খেলতে পারবে।'

গত শনিবার এক বিবৃতিতে মেসির সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করে মায়ামি। দুই বছরের চুক্তিতে ২০২৫ সাল পর্যন্ত দলটিতে থাকবেন তিনি। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, বেতন ও অন্যান্য ভাতা মিলিয়ে প্রতি বছর ৫০ থেকে ৬০ মিলিয়ন ডলার পাবেন লা পুল্গা।

নতুন পরিবেশে নতুন ঠিকানায় মেসির সেরা ছন্দ দেখার প্রতীক্ষায় আছেন বার্সার সাবেক কোচ মার্তিনো, 'আমি মনে করি, আমি তার একটি ভীষণ প্রতিদ্বন্দ্বিতামূলক রূপ দেখতে যাচ্ছি। কারণ তার এখন এই জার্সি গায়ে জেতার প্রয়োজন আছে, কারণ সে এখনও এখানে (কিছু) জেতেনি।'

Comments