বার্সেলোনার বিপক্ষে নামার আগে সুসংবাদ পেল রিয়াল

রিয়ালের ডিফেন্ডার নাচো ফার্নান্দেজের শাস্তি এক ম্যাচ কমানো হয়েছে।
ছবি: এএফপি

নাচো ফার্নান্দেজের নিষেধাজ্ঞা কমাতে আপিল করেছিল রিয়াল মাদ্রিদ। রায় এসেছে তাদের পক্ষে, স্প্যানিশ ডিফেন্ডারের শাস্তি এক ম্যাচ কমানো হয়েছে। মৌসুমের প্রথম এল ক্লাসিকোর আগে এটি রিয়ালের জন্য দারুণ সুখবর। কারণ বার্সেলোনার বিপক্ষে খেলতে আর কোনো বাধা নেই নাচোর।

গত ৩০ সেপ্টেম্বর লা লিগায় জিরোনার বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জয়ের ম্যাচে লাল কার্ড পান নাচো। শুরুতে তাকে হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি। কিন্তু ফাউলটি গুরুতর হওয়ায় পরে ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টানো হয়। এরপর তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় নাচোকে। এতে ৩৩ বছর বয়সী ফুটবলারের বার্সার বিপক্ষে মাঠে নামার সুযোগ বন্ধ হয়ে যায়।

কেন? জিরোনাকে হারানোর পরের তিনটি ম্যাচে রিয়ালের প্রতিপক্ষরা হলো যথাক্রমে ওসাসুনা, সেভিয়া ও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

স্পেনের সফলতম ক্লাব রিয়াল বসে থাকেনি। তারা নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে। গতকাল সোমবার বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আপিল কমিটি নাচোর শাস্তি তিন ম্যাচ থেকে কমিয়ে দুই ম্যাচ করেছে। ফলে বার্সার বিপক্ষে মাঠে ফিরতে পারবেন তিনি।

গত ৭ অক্টোবর ওসাসুনার বিপক্ষে রিয়ালের ৪-০ গোলে জয়ের ম্যাচে খেলতে পারেননি নাচো। আগামী সপ্তাহে সেভিয়ার বিপক্ষে ম্যাচেও বাইরে থাকতে হবে তাকে।

নাচোর নিষেধাজ্ঞা কমায় নিঃসন্দেহে স্বস্তি পাবেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। কারণ সেন্টার ব্যাক পজিশনে বিকল্প পাচ্ছেন তিনি। এদার মিলিতাও চোটের কারণে পুরো মৌসুমের জন্য ছিটকে গেছেন। ডেভিড আলাবা আছেন সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে। নাচোর পাশাপাশি পুরো ফিট আছেন অ্যান্টোনিও রুডিগার।

ওসাসুনার বিপক্ষে রুডিগারের সঙ্গে মিডফিল্ডার আহেলিয়া চুয়ামেনিকে সেন্টার ব্যাক হিসেবে খেলিয়েছিলেন আনচেলত্তি। তাদের জুটি রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখতে বড় ভূমিকা রেখেছিল।

আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ২০২৩-২৪ মৌসুমের প্রথম এল ক্লাসিকো। নিজেদের মাঠে লা লিগার শিরোপাধারী বার্সেলোনা আতিথ্য দেবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রিয়ালকে।

Comments