অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

এচেভেরির হ্যাটট্রিকে এবার ব্রাজিলকে বিদায় করল আর্জেন্টিনা

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।
ছবি: এক্স

প্রতিবেশী দুই ফুটবল পরাশক্তির লড়াইয়ে ফের জয়ের হাসি হাসল আর্জেন্টিনা। কদিন আগে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বে উত্তাপ ছড়ানো ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছিল তারা। এবার ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ থেকে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিদায় করে দিল আলবিসেলেস্তেরা। দুর্দান্ত হ্যাটট্রিক করে সামনে থেকে ভূমিকা রাখলেন 'লিটল ডেভিল' খ্যাত অধিনায়ক ক্লদিও এচেভেরি।

শুক্রবার ইন্দোনেশিয়ার জাকার্তায় আসরের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। তবে আর্জেন্টিনার এখনও এই প্রতিযোগিতার শিরোপা ছুঁয়ে দেখা হয়নি।

ঝড় ও ভারী বর্ষণের কারণে নির্ধারিত সময়ের চেয়ে ৩০ মিনিট দেরিতে শুরু হয় খেলা। বল দখলে আর্জেন্টিনা সামান্য এগিয়ে থাকলেও দুই দলই গোলমুখে সমান ১৬টি করে শট নেয়। তবে ব্রাজিল পারেনি কোনো গোলই করতে। প্রথমার্ধের ২৮তম মিনিটে সেলেসাওদের জালে বল পাঠিয়ে দলকে উল্লাসে মাতান এচেভেরি। নিজ দেশের বিখ্যাত ক্লাব রিভারপ্লেটে খেলা এই অ্যাটাকিং মিডফিল্ডার দ্বিতীয়ার্ধে আরও দুবার লক্ষ্যভেদ করেন। ম্যাচের ৫৮ ও ৭১তম মিনিটে গোল করে আর্জেন্টিনাকে পাইয়ে দেন সেমিফাইনালের টিকিট।

ম্যাচ শেষে উচ্ছ্বসিত এচেভেরি জানান, 'আমি যেভাবে খেলেছি এবং যে তিন গোল করেছি, তা নিয়ে খুব খুশি। আপনি দৈনিক ব্রাজিলকে ৩-০ গোলে হারাতে পারবেন না। এখন আমরা জার্মানিকে নিয়ে ভাবছি। আমরা ভীষণ খুশি।'

আগামী ২৮ নভেম্বর সেমিফাইনালে জার্মানির মুখোমুখি হবে আর্জেন্টিনা। সুরাকার্তায় ম্যাচটি শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে।

Comments