চোট কাটিয়ে রোনালদোর ফেরার ম্যাচে হারল আল নাসর

সৌদি প্রো লিগের দুই ক্লাবের লড়াইয়ে শেষ হাসি হেসেছে আল হিলাল। তারা আল নাসরকে হারিয়েছে ২-০ গোলে।
ছবি: এএফপি

এই বছরে প্রথমবারের মতো খেলতে নামলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে চোট কাটিয়ে পর্তুগিজ মহাতারকার মাঠে ফেরার অভিজ্ঞতা সুখকর হলো না। রিয়াদ সিজন কাপের ফাইনালে আল হিলালের কাছে হারল তার ক্লাব আল নাসর।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিংডম অ্যারেনায় অনুষ্ঠিত হয়েছে প্রাক-প্রস্তুতিমূলক টুর্নামেন্টটির শিরোপা নির্ধারণী ম্যাচ। সেখানে সৌদি প্রো লিগের দুই ক্লাবের লড়াইয়ে শেষ হাসি হেসেছে আল হিলাল। তারা আল নাসরকে হারিয়েছে ২-০ গোলে।

দুটি গোলই হয় ম্যাচের প্রথমার্ধে। ১৭তম মিনিটে ডানদিক থেকে ক্রস করেন সাউদ আব্দুলহামিদ। ডি-বক্সের প্রান্ত থেকে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন সার্গেই মিলিনকোভিচ-স্যাভিচ।

৩০তম মিনিটে দারুণ কায়দায় আল হিলালের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন সালেম আল-দাওসারি। আল নাসরের গোলরক্ষক রাগেদ নাজ্জার গোলপোস্ট ছেড়ে অনেক সামনে এগিয়ে এসেছিলেন। ম্যালকমের পাস পেয়ে বেশ দূর থেকে তার মাথার উপর দিয়ে বল জালে পাঠান আল-দাওসারি।

গোটা ম্যাচে বল দখলের লড়াইয়ে প্রাধান্য দেখায় আল নাসর। ৫৬ শতাংশ সময় বল পায়ে রাখে তারা। তবে শট লক্ষ্যে রাখায় এগিয়ে ছিল আল হিলাল। গোলমুখে তাদের নেওয়া ১০ শটের ছয়টি ছিল লক্ষ্যে।

গত বছরের শেষদিনে আল তাউনের বিপক্ষে প্রো লিগের ম্যাচে পেশিতে চোট পেয়েছিলেন রোনালদো। এরপর এক মাসের বেশি সময় মাঠের বাইরে ছিলেন ৩৯ বছর বয়সী ফরোয়ার্ড। ফেরার দিনে ফাইনালের মঞ্চে পুরো ৯০ মিনিট খেললেও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি।

ম্যাচ চলাকালীন ও ম্যাচশেষে বেশ কয়েক দফা মেজাজও হারান সিআর সেভেন খ্যাত ফুটবলার। প্রতিপক্ষের ভক্ত-সমর্থকরা লিওনেল মেসির নামে স্লোগান দিতে থাকলে তিনি খেপে গিয়ে তাদের উদ্দেশ্যে বলে ওঠেন, 'আমি ক্রিস্তিয়ানো, মেসি নই।'

রোনালদোদের এবার নজর দিতে হবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের দিকে। আগামী ১৫ ফেব্রুয়ারি শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে তারা মুখোমুখি হবে আল ফাইহার। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই আসরটির নকআউট পর্বে জায়গা করে নিয়েছে আল নাসর।

এছাড়া, প্রো লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসর। ১৯ ম্যাচে তাদের অর্জন ৪৬ পয়েন্ট। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে অপরাজিত থাকা আল হিলাল।

Comments