সবশেষ সাত ম্যাচে তৃতীয় হ্যাটট্রিকের স্বাদ নিলেন রোনালদো

বর্ণাঢ্য ক্যারিয়ারে ৩৯ বছর বয়সী ফরোয়ার্ডের এটি ৬৬তম হ্যাটট্রিক।
ছবি: এএফপি

দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রেখে ক্রিস্তিয়ানো রোনালদো ফের আলো ছড়ালেন। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ সাত ম্যাচে তৃতীয় হ্যাটট্রিকের স্বাদ নিলেন তিনি। পর্তুগিজ মহাতারকার ঝলমলে নৈপুণ্যে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিল তার ক্লাব।

শনিবার রাতে সৌদি প্রো লিগের ম্যাচে নিজেদের মাঠে আল ওয়েহদার বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে আল নাসর। রোনালদো ছাড়াও জালের ঠিকানা খুঁজে নেন ওতাভিও, সাদিও মানে ও মোহাম্মেদ আল-ফাতিল।

২০২২ সালের ডিসেম্বরে যোগ দেওয়ার পর আল নাসরের জার্সিতে সব মিলিয়ে রোনালদোর হ্যাটট্রিক বেড়ে হলো ছয়টি। বর্ণাঢ্য ক্যারিয়ারে ৩৯ বছর বয়সী ফরোয়ার্ডের এটি ৬৬তম হ্যাটট্রিক। ৩০টি করেছিলেন বয়স ৩০ বছর পূর্ণ হওয়ার আগে। আর ৩০ বছর পেরিয়ে যাওয়ার পর এই নিয়ে তিনি করলেন ৩৬টি।

ম্যাচের পঞ্চম মিনিটেই ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে আল নাসরকে লিড পাইয়ে দেন রোনালদো। সাত মিনিট পর মার্সেলো ব্রোজোভিচের ক্রসে লাফিয়ে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। মানের অ্যাসিস্টে ওতাভিও অষ্টাদশ মিনিটে ও ওতাভিওর অ্যাসিস্টে মানে ৪৫তম মিনিটে গোল করলে স্বাগতিকদের জয় একরকম নিশ্চিত হয়ে পড়ে।

বিরতির পর খেলা চালু হলে হ্যাটট্রিকের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রোনালদোকে। ৫২তম মিনিটে মানের পাসে বাঁ পায়ের শটে জাল কাঁপান তিনি। আর নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে আল ওয়েহদার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আল-ফাতিল।

প্রো লিগের চলতি মৌসুমের গোলদাতাদের তালিকার শীর্ষস্থান মজবুত করলেন রোনালদো। ২৭ ম্যাচে তার নামের পাশে চারটি হ্যাটট্রিকসহ রয়েছে মোট ৩২ গোল। পাশাপাশি তার অ্যাসিস্টের সংখ্যা ১০টি।

রোনালদো ছন্দে থাকলেও প্রো লিগের শিরোপা জেতার সম্ভাবনা আল নাসরের নেই বললেই চলে। ৩০ ম্যাচে ২৪ জয় ও ২ ড্রয়ে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। অনেকটা ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে আল হিলাল। ২৯ ম্যাচে তাদের অর্জন ৮৩ পয়েন্ট।

Comments