চোটের কারণে আর্জেন্টিনা দল থেকে ছিটকে গেলেন দিবালা

সামনের প্রীতি ম্যাচগুলোতে মেসির খেলবেন কিনা তা নিয়ে শঙ্কার মাঝে দিবালার ছিটকে নিঃসন্দেহে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির জন্য বিশাল আঘাত।
ছবি: এএফপি

চোটের কারণে আর্জেন্টিনার আসন্ন দুটি প্রীতি ম্যাচে লিওনেল মেসির খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে আরেকটি বড় ধাক্কা খেল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। পায়ের মাংসপেশিতে চোট পেয়ে এলসালভাদর ও কোস্টারিকার বিপক্ষে ম্যাচের স্কোয়াড থেকে ছিটকে গেলেন পাওলো দিবালা।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে দিবালাকে না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। আগের দিন শুক্রবার ক্লাব এএস রোমার হয়ে অনুশীলনের সময় ডান পায়ে ব্যথা পান ৩০ বছর বয়সী ফরোয়ার্ড। পরীক্ষা পর তার উরুর পেশিতে চোট ধরা পড়েছে। এতে অন্তত ১০ দিন তাকে থাকতে হবে মাঠের বাইরে।

রোমার হয়ে চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন দিবালা। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২৮ ম্যাচ খেলে ১৪ গোল ও ৭ অ্যাসিস্ট করেছেন তিনি। তবে চোট ও ফিটনেস সমস্যায় আর্জেন্টিনার সবশেষ আট ম্যাচের একটিতেও খেলা হয়নি তার।

সামনের প্রীতি ম্যাচগুলোতে মেসির খেলবেন কিনা তা নিয়ে শঙ্কার মাঝে দিবালার ছিটকে নিঃসন্দেহে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির জন্য বিশাল আঘাত। গত বৃহস্পতিবার কনক্যাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ন্যাশভিল এসসিকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মেসির ক্লাব ইন্টার মায়ামি। সেদিনই পায়ে চোট পান ৩৬ বছর বয়সী ফুটবলার। তাই ম্যাচের ৫০তম মিনিটে মাঠ থেকে তাকে উঠিয়ে নেওয়া হয়।

মাঠ ছাড়ার আগে দুর্দান্ত পারফরম্যান্সে একটি করে গোল ও অ্যাসিস্ট করেন মেসি। ম্যাচের পর মায়ামির কোচ জেরার্দো মার্তিনো মেসির চোটের বিষয়টি নিশ্চিত করলেও সেটা গুরুতর কিনা তা জানাননি। বিভিন্ন পরীক্ষার পর ক্লাবটি এক বিবৃতিতে আর্জেন্টাইন অধিনায়কের হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার কথা বলেছে। এতে মেজর সকার লিগে ডিসি ইউনাইটেডের বিপক্ষে শনিবার রাতে অনুষ্ঠেয় ম্যাচে খেলতে পারবেন না তিনি। সেরে উঠতে কত সময় লাগবে সেটা অবশ্য বিবৃতিতে উল্লেখ করা নেই।

আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠেয় কোপা আমেরিকার আগে সবশেষ আন্তর্জাতিক বিরতিতে কিছুদিন পরই দুটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। আর ম্যাচগুলো কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামতে যাওয়া আর্জেন্টিনার প্রস্তুতির জন্য গুরুত্বপূর্ণ।

দুটি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রে। আগামী ২৩ মার্চ ফিলাডেলফিয়ায় এলসালভাদরের মুখোমুখি হবে তিনবারের বিশ্বজয়ীরা। এরপর ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসে তাদের প্রতিপক্ষ কোস্টারিকা।

Comments