আসন্ন দুটি প্রীতি ম্যাচে মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা

শেষ পর্যন্ত সত্যি হলো শঙ্কাই।
ছবি: এএফপি

শেষ পর্যন্ত সত্যি হলো শঙ্কাই। এলসালভাদর ও কোস্টারিকার বিপক্ষে অধিনায়ক লিওনেল মেসিকে ছাড়াই নামতে হবে আর্জেন্টিনাকে। হ্যামস্ট্রিংয়ের চোটে কারণে আসন্ন দুটি প্রীতি ম্যাচ থেকে ছিটকে গেছেন রেকর্ড আটবারের ব্যালন দি'অরজয়ী ফরোয়ার্ড।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজেদের স্বীকৃত অ্যাকাউন্টে মেসির না খেলার বিষয়টি নিশ্চিত করেছে। তবে তারা ৩৬ বছর বয়সী তারকার চোটকে 'ছোট' হিসেবে উল্লেখ করেছে।

গত বৃহস্পতিবার কনক্যাকাফ চ্যাম্পিয়ন্স কাপের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ন্যাশভিল এসসিকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মেসির ক্লাব ইন্টার মায়ামি। সেদিনই পায়ে চোট পান তিনি। তাই ম্যাচের ৫০তম মিনিটে মাঠ থেকে তাকে উঠিয়ে নেওয়া হয়।

ম্যাচের পর মায়ামির কোচ জেরার্দো মার্তিনো মেসির চোটের বিষয়টি নিশ্চিত করলেও সেটা গুরুতর কিনা তা জানাননি। বিভিন্ন পরীক্ষার পর ক্লাবটি এক বিবৃতিতে বিশ্বকাপজয়ী অধিনায়কের হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার কথা নিশ্চিত করে। সেকারণে মেজর সকার লিগে ডিসি ইউনাইটেডের বিপক্ষে গত শনিবার খেলননি তিনি।

মায়ামির হয়ে নতুন মৌসুমেও দারুণ ছন্দে আছেন সাবেক বার্সেলোনা ও পিএসজি তারকা মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৫ গোল ও ২ অ্যাসিস্ট করেছেন তিনি।

মেসিকে না পাওয়া নিঃসন্দেহে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলবে। চোটের কারণে এই দুই ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন ফরোয়ার্ড পাওলো দিবালা, মিডফিল্ডার এজেকিয়েল পালাসিওস ও ডিফেন্ডার মার্কোস সেনেসি।

আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠেয় কোপা আমেরিকার আগে সবশেষ আন্তর্জাতিক বিরতিতে অনুষ্ঠেয় দুটি প্রীতি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রে। আগামী ২৩ মার্চ ফিলাডেলফিয়ায় এলসালভাদরের মুখোমুখি হবে তিনবারের বিশ্বজয়ীরা। এরপর ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসে তাদের প্রতিপক্ষ কোস্টারিকা।

Comments