প্যারিস অলিম্পিক

প্রতিপক্ষের অনুশীলনে ড্রোন উড়িয়ে বিপাকে কানাডার নারী ফুটবল দল

এই ঘটনা ধরা পড়ার পর আটক হয়েছেন কানাডা দলের এক স্টাফ।

নিউজিল্যান্ডের অনুশীলনে গোপন নজরদারি করতে ড্রোন উড়িয়ে ফুটেজ নিতে চেয়েছিলো কানাডার নারী ফুটবল দল। এই ঘটনা ধরা পড়ার পর আটক হয়েছেন কানাডা দলের এক স্টাফ।

প্যারিস অলিম্পিকে নিজেদের মধ্যকার ম্যাচের আগে এই কাণ্ড ঘটে। মঙ্গলবারের এই ঘটনাকে 'হতশাজনক ও হতভম্ব' করার মতন বলে উল্লেখ করেছে কানাডার অলিম্পিক কমিটি। এটা তদন্ত করার কথাও জানিয়েছে তারা।

বুধবার পাঠানো এক বিবৃতিতে নিউজিল্যান্ড নারী ফুটবল দলের কাছে ক্ষমাও চেয়েছে তারা, 'আমরা মন থেকে নিউজিল্যান্ড ফুটবলের কাছে ক্ষমা চাইছি। যেসব খেলোয়াড়রা এতে আক্রান্ত হয়েছেন তাদের কাছে এবং নিউজিল্যান্ড অলিম্পিক কমিটির কাছেও ক্ষমা চাইছি।'

নারী ফুটবলে অলিম্পিকের বর্তমান চ্যাম্পিয়ন কানাডা বৃহস্পতিবার নিজেদের প্রথম ম্যাচে কানাডার মুখোমুখি হবে। তার আগে অনুশীলনের মধ্যে তৈরি হয় অনাকাঙ্ক্ষিত এই পরিস্থিতি।

নিউজিল্যান্ড অলিম্পিক কমিটি বলেছে, এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন তাদের এক সদস্য। পরে ড্রোন অপারেটর কানাডার সাপোর্ট স্টাফকে আটক করা হয়।

তারা জানায়, 'নিউজিল্যান্ড অলিম্পিক কমিটি আনুষ্ঠানিকভাবে অলিম্পিকের ইন্টিগ্রিটি কমিটির কাছে অভিযোগ দাখিল করেছে।'

এদিকে কানাডা বলছে, যে ব্যক্তি ড্রোন উড়িয়েছেন তিনি কানাডা ফুটবল দলের নন অ্যাক্রিডেটেড সদস্য। তারা এই ঘটনায়  করণীয় ঠিক করতে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ও ফিফার সঙ্গে যোগাযোগ রাখছে।

Comments