সালাহ উঠলেন চূড়ায়, জয়ে মৌসুম শুরু করল লিভারপুল

ইপ্সউইচ টাউনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ সূচনা করল আর্নে স্লটের শিষ্যরা।
ছবি: এএফপি

প্রথমার্ধের হতাশা ঝেড়ে দ্বিতীয়ার্ধে নিজেদের মেলে ধরল লিভারপুল। গোল করার পাশাপাশি সতীর্থের গোলে অবদান রাখলেন ক্লাবটির মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। ইপ্সউইচ টাউনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ সূচনা করল আর্নে স্লটের শিষ্যরা।

শনিবার নতুন মৌসুমের প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছে অলরেডরা। বিবর্ণতা থেকে ঘুরে দাঁড়িয়ে বিরতির পর পাঁচ মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠায় তারা। দিয়োগো জোতা দলকে এগিয়ে দেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সালাহ।

জাল কাঁপিয়ে রেকর্ডের মালিকও হলেন সালাহ। প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ম্যাচে সবচেয়ে বেশি গোলের কীর্তি এখন এককভাবে তার দখলে। ৯ গোল নিয়ে তার অবস্থান তালিকার চূড়ায়। পেছনে পড়ে গেছেন অ্যালান শিয়েরার, ওয়েইন রুনি ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। সমান ৮ গোল করে রয়েছে তাদের নামের পাশে।

বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে লিভারপুল। ৬২ শতাংশ সময় বল পায়ে রাখা সফরকারীরা গোলমুখে ১৮টি শট নিয়ে পাঁচটি রাখে লক্ষ্যে। অন্যদিকে, ২২ বছর পর প্রিমিয়ার লিগে ফেরা ইপ্সউইচের সাতটি শটের মধ্যে লক্ষ্যে ছিল দুটি।

৬০তম মিনিটে অচলাবস্থা ভেঙে এগিয়ে যায় লিভারপুল। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের কাছ থেকে বল পেয়ে সালাহ পাস দেন ডি-বক্সের ভেতরে। প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে বল জালে পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড জোতা। পাঁচ মিনিট পর সালাহ নিজেই লক্ষ্যভেদ করেন। দমিনিক সোবোসলাইয়ের সঙ্গে বল আদান-প্রদান করে বেশ কাছ থেকে গোল করেন তিনি।

ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরার পর শুরুটা ইপ্সউইচের জন্য মধুর না হলেও স্লটের যাত্রার শুরুটা হলো রঙিন। লিভারপুলের কোচ হিসেবে এটি ছিল তার প্রথম ম্যাচ। ইয়ুর্গেন ক্লপ গত মৌসুমের শেষে দায়িত্ব ছাড়ার পর অ্যানফিল্ডের দলটির দায়িত্ব পান তিনি।

Comments