লেভানদোভস্কির দ্যুতিতে জয়ে শুরু ফ্লিকের বার্সেলোনার

কাতালানদের নতুন জার্মান কোচ ফ্লিকের শুরুটা হয়েছে দারুণ।
ছবি: এএফপি

জোড়া গোল করে দ্যুতি ছড়ালেন পোলিশ স্ট্রাইকার রবার্ত লেভানদোভস্কি। পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। ভ্যালেন্সিয়াকে হারিয়ে লা লিগায় শুভ সূচনা করল হান্সি ফ্লিকের শিষ্যরা।

শনিবার রাতে নতুন মৌসুমের প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠ মেস্তায়া স্টেডিয়ামে ২-১ গোলে জিতেছে বার্সা। ফলে কাতালানদের নতুন কোচ ফ্লিকের শুরুটা হয়েছে দারুণ। গত মৌসুমে কোনো শিরোপা জিততে না পারা দলটি জাভি হার্নান্দেজকে বিদায় করার পর তাকে দায়িত্ব দিয়েছে।

প্রথমার্ধের শেষ দিকে হুগো দুরো স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে সমতা টানেন লেভানদোভস্কি। এরপর দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও জয়সূচক গোলটি করেন তিনি।

ছবি: এএফপি

গোটা ম্যাচেই দাপট ছিল স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনার। ৬৪ শতাংশ সময় বল পায়ে রাখার পাশাপাশি গোলমুখে তারা শট নেয় ১৮টি। যার মধ্যে লক্ষ্যে ছিল ছয়টি। অন্যদিকে, ভ্যালেন্সিয়ার নেওয়া ছয়টি শটের মধ্যে লক্ষ্যে থাকে স্রেফ দুটি।

লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযানের শুরুতে চোটে কাবু বার্সাকে এই জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস দেবে। চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন ইল্কাই গুন্দোয়ান, গাভি, ফ্রেঙ্কি ডি ইয়ং, রোনাল্দ আরাউহো ও আনসু ফাতি।

চলমান গ্রীষ্মকালীন দলবদলে জার্মান ক্লাব লাইপজিগ থেকে দানি অলমোকে দলে টেনেছে বার্সেলোনা। কিন্তু এখনও তাকে লা লিগায় নিবন্ধন করাতে পারেনি গত কয়েক বছর ধরে আর্থিক সমস্যায় থাকা ক্লাবটি।

Comments