নাদালের ভাবনার প্রতিক্রিয়ায় 'বাকরুদ্ধ' মেসি

মর্যাদাপূর্ণ লরিয়াস পুরস্কার জয়ের দৌড়ে আছেন রাফায়েল নাদাল। তবে নিজেসহ বাকিদের চেয়ে লিওনেল মেসিকে এগিয়ে রাখছেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি।

মর্যাদাপূর্ণ লরিয়াস পুরস্কার জয়ের দৌড়ে আছেন রাফায়েল নাদাল। তবে নিজেসহ বাকিদের চেয়ে লিওনেল মেসিকে এগিয়ে রাখছেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি। তার এমন ভাবনা সম্পর্কে অবগত হয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার। তবে প্রতিক্রিয়া জানানোর ভাষা খুঁজে পাচ্ছেন না তিনি।

বৈশ্বিক ক্রীড়াঙ্গনের অন্যতম মর্যাদাসম্পন্ন পুরস্কার হলো লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ার। ২০২৩ সালে এই সম্মাননা অর্জনের লড়াইয়ে মনোনয়ন পেয়েছেন বিভিন্ন অঙ্গনের ছয় ক্রীড়াবিদ। মেসি-নাদাল ছাড়া বাকিরা হলেন কিলিয়ান এমবাপে, স্টিফেন কারি, ম্যাক্স ভেরস্টাপ্পেন ও মোন্ডো ডুপ্লান্টিস।

আরও একবার লরিয়াস বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীত হতে পারাটা নাদালের কাছে দারুণ সম্মানের। তবে এই বছর মেসির জয়ের প্রত্যাশায় আছেন তিনি। গতকাল মঙ্গলবার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে নাদাল লেখেন, 'লরিয়াস বর্ষসেরা পুরস্কারের জন্য ফের মনোনীত হতে পারা সম্মানের। তবে এ বছর... এগিয়ে যাও মেসি, তুমি এটার যোগ্য দাবিদার।'

এরপর নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে নাদালের ভাবনার প্রতিক্রিয়া জানান মেসি, 'আপনার মতো একজন দুর্দান্ত ক্রীড়াবিদ আমার সম্পর্কে এমনটা ভাবেন জেনে আমি বাকরুদ্ধ। আপনাকে অনেক ধন্যবাদ, রাফায়েল নাদাল। প্রতিবার কোর্টে পা রেখে যেভাবে আপনি লড়াই করেন, সেকারণে আপনিও সব কিছু অর্জনের যোগ্য। আপনি একজন বিজয়ী। (মনোনয়ন পাওয়া) সবারই এই বছর লরিয়াস পুরস্কার প্রাপ্য। এটাই সত্য!'

কাতারের মাটিতে ২০২২ বিশ্বকাপ জেতায় লরিয়াস পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন পিএসজি ফরোয়ার্ড মেসি। গত বছরটি নাদালের জন্যও ছিল দুর্দান্ত। রেকর্ড ২২তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের পথে অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন ঘরে তোলেন তিনি। যদিও চলতি বছর (২০২৩ সালে) তার কৃতিত্বে ভাগ বসিয়েছেন নোভাক জোকোভিচ।

২০০০ সাল থেকে প্রতি বছরই বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার 'লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ার' প্রদান করা হচ্ছে। সারা বছরের পারফরম্যান্সের ভিত্তিতে বিজয়ী ক্রীড়াবিদকে সম্মাননা তুলে দেওয়া হয়।

Comments