ক্রীড়াঙ্গনের যারা আওয়ামী লীগের মনোনয়ন পেলেন, যারা পেলেন না

নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পাওয়াদের মধ্যে আছেন ক্রীড়াঙ্গনের অনেকে। আবার বাদও পড়েছেন কেউ কেউ।
ছবি: আমরান হোসেন

আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসন্ন এই নির্বাচনের জন্য ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে মনোনয়ন পাওয়াদের মধ্যে আছেন ক্রীড়াঙ্গনের অনেকে। আবার বাদও পড়েছেন কেউ কেউ।

রোববার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। 

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে মাগুরা-১ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। শ্রীপুর ও মাগুরা সদর নিয়ে গঠিত এই আসনে নৌকা প্রতীক নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব।

ছবি: সম্পাদিত

মনোনয়ন পাননি সাবেক জাতীয় ক্রিকেটার, বিসিবি পরিচালক ও বর্তমান সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। তিনি মানিকগঞ্জ-১ আসন থেকে গত দুটি জাতীয় জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করে জয়ী হয়েছিলেন। চট্টগ্রাম আবাহনীর মহাসচিব ও বর্তমান এমপি শামসুল হক চৌধুরীও এবার চট্টগ্রাম-১২ আসন থেকে মনোনয়ন পাননি।

সাকিবের পাশাপাশি ক্রীড়াঙ্গনের আরও কয়েকজন নাম রয়েছে আওয়ামী লীগের ঘোষিত মনোনীত প্রার্থীদের তালিকায়। তারা হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা (নড়াইল-২), সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদি (খুলনা-৪), আবাহনীর ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ ও বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। তারা তিনজনই গত একাদশ জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন।

এখানেই শেষ নয়। বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজার-২ আসন থেকে প্রথমবারের মতো মনোনয়ন পেয়েছেন। বিসিবির সভাপতি ও বর্তমান সংসদ সদস্য নাজমুল হাসান পাপনকে ফের কিশোরগঞ্জ-৬ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে।

Comments