রাজনীতি

সুষ্ঠু নির্বাচন নিয়ে এখনো দ্বিধায় আছে জাতীয় পার্টি: চুন্নু

‘আসন বণ্টনের কোনা কথা আমরা বলিনি। খুব একটা প্রয়োজনও আছে বলে আমরা মনে করি না।’
সুষ্ঠু নির্বাচন নিয়ে এখনো দ্বিধায় আছে জাতীয় পার্টি: চুন্নু
জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দলের সঙ্গে জাতীয় পার্টি আসন বণ্টনের প্রয়োজনীয়তা দেখছে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

তিনি জানান, সুষ্ঠু নির্বাচন নিয়ে তার দল এখনো দ্বিধায় আছে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে ক্ষমতাসীন দলের ইতিবাচক মনোভাব দেখতে পেয়েছেন জানিয়ে চুন্নু বলেন, 'এখনো বলছি, গত পাঁচ বছরে উপনির্বাচন এবং স্থানীয় সরকার নির্বাচনগুলোতে আমাদের অভিজ্ঞতা সুখকর নয়। তাই আমাদের দ্বিধা আছে; এখনো আছে।'

তিনি বলেন, 'আসন বণ্টনের কোনা কথা আমরা বলিনি। খুব একটা প্রয়োজনও আছে বলে আমরা মনে করি না। জাতীয় পার্টি মনে করে, সারা দেশে ভোটাররা যদি ভোট কেন্দ্রে আসতে পারে এবং ভোটাধিকার প্রয়োগ করতে পারে, ভোটটা দিতে পারে তাহলে জাতীয় পার্টি এবার বলা যায় না; একানব্বই সালের মতো একটা নীরব ভোটের বিপ্লব হয়ে যেতে পারে। আমরা খুবই আত্মবিশ্বাসী।'

জাপা মহাসচিব বলেন, 'তাই আমরা চেষ্টা করছি, নির্বাচনটা সুষ্ঠু করার জন্য। ক্ষমতাসীন দলের কাছে এটাই আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য ছিল যে, যা যা প্রয়োজন অকুণ্ঠ চিত্তে আপনারা নির্বাচন কমিশনকে সহযোগিতা করেন। যেন ভোটারদের আস্থা ফিরে আসে ভোটকেন্দ্রে আসার।

'তারা (আওয়ামী লীগ) আমাদের কথা দিয়েছেন, যে কোনো মূল্যে তারা নির্বাচন কমিশনকে সহযোগিতা করবেন। যেন ভোটকেন্দ্রে ভোটাররা আসতে পারে। আইন-শৃঙ্খলা বাহিনী যাতে নিরপেক্ষভাবে কাজ করতে পারে। প্রশাসন যাতে নিরপেক্ষভাবে কাজ করতে পারে। কোনো কারণ স্থানীয়ভাবে ক্ষমতাসীন দলের প্রার্থী আমাদের কোনো লোককে হেনস্থা না করতে পারে। ভয়-ভীতি যাতে দেখাতে না পারে। এসব ব্যবস্থা নেওয়ার জন্য তারা আমাদের আশ্বাস দিয়েছেন,' জানান তিনি।

চুন্নু বলেন, 'তাদের আশ্বাসে আমরা মোটামুটিভাবে আশ্বস্ত হয়েছি, বিশ্বাস করেছি। বাকি আগামী দিনগুলোতে কী হবে সেটার অপেক্ষায় আমরা নিশ্চয়ই থাকব এবং নির্বাচনী কর্মকাণ্ড করে যাব।

'আমরা বিশ্বাস করি এবার, জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে এবং এটাও বিশ্বাস করি, যেহেতু জাতীয় পার্টি বড় দল নির্বাচনে আসছে, প্রায় প্রত্যেক আসনে প্রার্থী দিয়েছে, তাই নির্বাচনটা অবশ্যই অংশগ্রহণমূলক এবং শান্তিপূর্ণ নির্বাচন হবে। এই আশা করেই আমরা এখন পর্যন্ত নির্বাচনের মাঠে আছি এবং থাকব,' যোগ করেন তিনি।

Comments

The Daily Star  | English

AC technicians facing backlog of installation, repair orders

Ferdous Hasan, who lives in the Motijheel area of Dhaka, recently purchased an air conditioner (AC) in a bid to find some respite from the ongoing heatwave sweeping across Bangladesh. However, he has been left frustrated by a prolonged delay in installation.

21m ago