টি-টোয়েন্টি বিশ্বকাপ

এখন যা পাব সবই হবে বোনাস: হাথুরুসিংহে

বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের যা পারফরম্যান্স ছিলো তাতে সুপার এইটের প্রত্যাশাও করছিলেন না সমর্থকরা। সেই শঙ্কা উড়িয়ে সুপার এইটে উঠাকে অনেক বড় অর্জন মনে করছেন বাংলাদেশের কোচ চণ্ডিকা হাথুরুসিংহে।
chandika hathurusingha
চণ্ডিকা হাথুরুসিংহে। ছবি: ফিরোজ আহমেদ

বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের যা পারফরম্যান্স ছিলো তাতে সুপার এইটের প্রত্যাশাও করছিলেন না সমর্থকরা। সেই শঙ্কা উড়িয়ে সুপার এইটে উঠাকে অনেক বড় অর্জন মনে করছেন বাংলাদেশের কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। তার মতে সুপার এইট পর্বে তারা যা পাবেন, সবই হবে বাড়তি পাওয়া।

'ডি' গ্রুপ থেকে সুপার এইটে উঠতে আইসিসি সহযোগি সদস্য দুই দলের পাশাপাশি টেস্ট খেলুড়ে একটি দেশকে হারাতে হতো বাংলাদেশকে। শ্রীলঙ্কাকে প্রথম ম্যাচে হারিয়ে সে কাজ সারেন নাজমুল হোসেন শান্তরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও লড়াই হয় তীব্র। বাকি দুই ম্যাচ জিতে পা রাখে সুপার এইটে।

সুপার এইটে গ্রুপ ওয়ানে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। বড় এই চ্যালেঞ্জের আগে দলকে চাপমুক্ত রাখতে হাথুরুসিংহে বলছেন তাদের হারানোর আর কিছু নেই, এবার যা পাবেন সবই বোনাস,  'যখন আমরা টুর্নামেন্টে এলাম, আমাদের প্রথম লক্ষ্য ছিলো সুপার এইট। আমার মনে হয় দারুণভাবে আমরা সেটা অর্জন করেছি। আমরা কন্ডিশন অনুযায়ী ভালো খেলেছি, নিজেদের পক্ষে কন্ডিশন কাজে লাগিয়েছি। কাজেই এখানে (সুপার এইটে) থাকতে পারে আমরা খুশি। এবার যাই পাব সেটা আমদের জন্য হবে বোনাস।

শুক্রবার বাংলাদেশ সময় সকালে অ্যান্টিগায় বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, একই ভেন্যুতে পরের ম্যাচ ভারতের বিপক্ষে। সেন্ট ভিনসেন্টে এই রাউন্ডে বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। বাংলাদেশ কোচ জানান চাপ না থাকায় তারা অনেক বেশি স্বাধীনতা নিয়ে খেলবেন এবার,  'আমরা স্বাধীনতা নিয়ে খেলব। আমরা তিনটা দলকেই শক্ত চ্যালেঞ্জ দিয়ে সেরাটা বের করার চেষ্টা করব।'

Comments

The Daily Star  | English

Matiur thrived on insider trading

Former NBR official Md Matiur Rahman, who became a subject of controversy thanks to a high-profile sacrificial goat, has made much of his wealth by minting pre-public shares, an analysis of his and his family’s shareholding in at least 15 publicly listed companies show.

7h ago